‘গায়েবি’ জামিনে স্থগিতাদেশ : ‘উষ্মা’ প্রকাশ করে ডিএজির ব্যাখ্যা চাইলেন হাইকোর্ট

আগের সংবাদ

দুপুরের পর ‘গাড়ি চলে না’

পরের সংবাদ

নবদম্পতির দোল উৎসব

প্রকাশিত: মার্চ ২৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

তারকাদের মধ্যে অনেকেই ব্যস্ত শুটিংয়ে, কেউবা আবার ব্যস্ত লোকসভা নির্বাচন নিয়ে। তবে দোলের সময়টা টলিপাড়ায় শুটিং বন্ধ, দুটি দিন খানিক আনন্দে হৈহুল্লোড় করেই কাটাবেন তারকারা। এবার দোল পূর্ণিমা পড়েছে ২৫ মার্চ। এ বছর টলিপাড়ায় রয়েছেন বেশ কিছু নবদম্পতি। বিয়ের পর এটাই তাদের প্রথম রং উৎসব। আবিরের রঙে রাঙা হবেন কি তারা? না কি অন্য পথে হাঁটছেন টলিপাড়ার নবদম্পতিরা? প্রথম বছরের দোল কীভাবে উদযাপন করছেন সৌরভ-দর্শনা থেকে কাঞ্চন-শ্রীময়ী ও সৌম্য-সন্দীপ্তা? জেনে নিন তাদের দোলের পরিকল্পনা

গত বছর ১৫ ডিসেম্বর ধুমধাম করে বিয়ে হয়েছে সৌরভ দাস ও দর্শনা বণিকের। যদিও বিয়ের পর থেকেই ব্যস্ত দুজনে। মধুচন্দ্রিমায় যাওয়ার ফুরসত পাননি তারা। সম্প্রতি দুবাই থেকে সেলিব্রিটি ক্রিকেট লিগ খেলে ফিরেছেন সৌরভ। তবে রঙের উৎসবে কোনো কাজ রাখছেন না তারা। দর্শনা জানান, ওই দিন বাড়িতে পূজা দেবেন। বলা ভালো, গৃহপ্রবেশের অনুষ্ঠানটা ওই দিনই সারবেন তারা।
অভিনেত্রী কথায়, ‘চেতলায় যে ফ্ল্যাটে থাকি, তার অন্দরসজ্জার কাজ শেষ না হওয়ায় সেভাবে পূজা দিতে পারিনি। দোলের দিন সেটাই করব। কিছু বন্ধুকে ডাকব। সন্ধ্যায় সৌরভের বেহালার বাড়িতে যাব। আমার শ্বশুরবাড়ির ছাদটা খুব সুন্দর। বিয়ের আগে আমি সৌরভের মা-বাবা-বোন সেখানে সারা রাত আড্ডা দিয়ে কাটিয়েছি। ওটা আমাদের হুল্লোড় করার একটা জায়গা।’ কিন্তু দোলের দিন ভাং খাওয়ার চল রয়েছে। তেমন কিছুর আয়োজন কি করছেন তারা? এ ক্ষেত্রে প্রবল অনীহা দর্শনার। অভিনেত্রী বছর দুয়েক আগে একবার সৌরভের সঙ্গে ভাং খাওয়ার অভিজ্ঞতা যে খুব ভালো নয়, সেটাই জানান। দর্শনার কথায়, ‘২০২২ সালে নীল-তৃণার বাড়িতে একবার আয়োজন করা হয়েছিল। তখন সদ্য আমি আর সৌরভ সম্পর্কে জড়িয়েছি। আমি কোনো দিনই ভাং খাইনি। কিন্তু ঝোঁকের বশে খাওয়ার পর নাক-কান মুলেছি, আর কখনো খাব না, সৌরভেরও একই অবস্থান এ ক্ষেত্রে।’
টলিপাড়ার আরো এক নবদম্পতি সন্দীপ্তা সেন ও সৌম্য মুখোপাধ্যায়। গত বছর ডিসেম্বরে সাত পাকে বাঁধা পড়েছেন তারা। সদ্য প্যারিস ঘুরে এসেছেন। বিয়ের পর তাদেরও প্রথম বছর। কিন্তু এ বছর দোলে কলকাতায় থাকছেন না তারা। বেঙ্গালুরুতেই কাটবেন রঙের উৎসব। সন্দীপ্তা জানান, তার বান্ধবীর সন্তান হয়েছে। তাকে দেখতে ওই সময় বেঙ্গালুরু যাবেন তারা। এ ছাড়াও রং খেলতে তারা কেউই ভালোবাসেন না। কিন্তু যেহেতু প্রথম বছর বন্ধুদের বাড়িতে কাটাবেন, সেহেতু সন্ধ্যার দিকে অল্প আবিরে রাঙা হতেই পারেন।
এই মুহূর্তে যাদের বিয়ে নিয়ে চর্চা সর্বত্র, তারা হলেন কাঞ্চন মল্লিক ও শ্রীময়ী চট্টরাজ। তাদের বিয়ের প্রতিটি অনুষ্ঠানের ছবি যত প্রকাশ্যে এসেছে, তাদের নিয়ে নিন্দেমন্দও বেড়েছে পাল্লা দিয়ে। তবে লোকের কথায় কান দিতে নারাজ মিস্টার ও মিসেস মল্লিক। বিয়ের পর রঙের উৎসব উদযাপনে কি খামতি রাখবেন তারা! অভিনেতার বাড়িতে রাধামাধবের মূর্তি রয়েছে।

তাই সে দিন পূজার আয়োজন থাকছেন তার বাড়িতে। উত্তরপাড়ার বিধায়ক অভিনেতা বলেন, ‘২৪ তারিখ দোলপূর্ণিমার দিন প্রথমে রাধামাধবের সঙ্গে আবির দিয়ে দোল খেলব। তার পর নিজেরা আবির দিয়ে দোল খেলব।’ পাশাপাশি তিনি এ-ও জানান, বাইরে গিয়ে দোল খেলা তিনি কিংবা শ্রীময়ী, কেউই তেমন পছন্দ করেন না। তাই হোলির দিন বাড়িতে ঘনিষ্ঠ আত্মীয়দের সঙ্গে মাংস-ভাত খাওয়ার পরিকল্পনা রয়েছে।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়