সাংবাদিকদের পূর্ণ স্বাধীনতা নিশ্চিত করা হবে : তথ্য প্রতিমন্ত্রী

আগের সংবাদ

অর্থপাচার বাড়ছে যে কারণে

পরের সংবাদ

ঈদে সাধারণ মানুষ নির্বিঘেœ গন্তব্যে পৌঁছাতে পারবে : আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন

প্রকাশিত: মার্চ ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ২০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, সাধারণ মানুষ যাতে ঈদের সময় নির্বিঘেœ তাদের গন্তব্যে পৌঁছাতে পারে সেজন্য সব ধরনের ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া ইফতার, তারাবি ও সেহরির সময়ে এমনভাবে নিরাপত্তা ব্যবস্থা সাজিয়েছি যাতে করে সাধারণ মানুষের নিরাপত্তা বিঘিœত না হয়। গতকাল মঙ্গলবার পুলিশ সদর দপ্তরে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নেতাদের সঙ্গে সৌজন্য সাক্ষাতে আইজিপি এসব কথা বলেন। এ সময় ক্র্যাব সভাপতি কামরুজ্জামান খান, সাধারণ সম্পাদক সিরাজুল ইসলামসহ কমিটির অন্য নেতারা এবং পুলিশ সদরদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
যানজট প্রসঙ্গে আইজিপি বলেন, রোজায় ইফতারের আগে যানজট নিরসনে স্বয়ং ডিএমপি কমিশনার নিজে রাস্তায় ইফতার করেছেন। যানজট নিরসনে ট্রাফিকের সব সদস্য নিরলসভাবে কাজ করে চলেছেন। পাশাপাশি রমজান উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষার্থে পুলিশ সদস্যদের সতর্ক করা হয়েছে। সাধারণ মানুষের নিরাপত্তার জন্য ও সেবা সুনিশ্চিত করতে সারাদেশে পুলিশ কর্মকর্তাদের নির্দেশনা দেয়া হয়েছে। পাশাপাশি জঙ্গিবাদ-সন্ত্রাসবাদ, চাঁদাবাজি এবং মাদকের বিষয়ে জিরো টলারেন্স নীতি অব্যাহত আছে এবং আগামীতেও থাকবে। মাদকের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি উল্লেখ করে পুলিশ প্রধান বলেন, এসব ক্ষেত্রে পুলিশের কোনো সদস্য যদি জড়িত থাকেন সেক্ষেত্রে শূন্য সহিষ্ণুতার (জিরো টলারেন্স) নীতিতে দেখা হচ্ছে।
ক্র্যাব নেতারা ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আহ্বান জানালে আইজিপি বলেন, অনেক নামধারী ভুয়া সাংবাদিক মহৎ এই পেশাকে কলুষিত করছে। তথ্য পেলে ভুয়া সাংবাদিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অপর এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, পুলিশের ভেতরে কেউ অপরাধ করলে অবশ্যই শাস্তি পাবে। অনেক সময় ভুক্তভোগীরা নানা কিছু চিন্তা করে অভিযোগ করতে চান না। আমরা স্পষ্ট করে বলতে চাই, কোনো ভুক্তভোগী অভিযোগ করলে অপরাধী পুলিশ হোক আর অন্য যেই হোক ব্যবস্থা নেয়া হবে। সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ানো প্রতিরোধে পুলিশ সব সময় সর্বোচ্চ সতর্ক থাকে বলেও মন্তব্য করেন আইজিপি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়