রোগী মৃত্যুর ঘটনায় হাইকোর্টের তদন্ত কমিটি গঠন : ল্যাবএইড হাসপাতাল

আগের সংবাদ

জলদস্যুদের সাড়ার অপেক্ষা : জাহাজে খাবার আছে ২০-২৫ দিনের > অতীত অভিজ্ঞতায় জিম্মিদশা থেকে মুক্তির আশা

পরের সংবাদ

এফডিসির কর্মচারীদের মানববন্ধন

প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের (বিএফডিসি) কর্মকর্তা-কর্মচারীরা টানা পাঁচ মাস ধরে বেতন পাচ্ছেন না। সরকারের অর্থ মন্ত্রণালয় থেকে সময়মতো টাকা না পাওয়ায় এফডিসির ২১২ জন কর্মকর্তা-কর্মচারীর বেতন আটকে গেছে বলে জানান তারা। তাই বেতন-ভাতার দাবিতে মঙ্গলবার এফডিসির জহির রায়হান কালার ল্যাবের সামনে মানববন্ধন করেছেন ওই কর্মচারীরা। মানববন্ধনে অংশ নিয়ে এক নারী কর্মকর্তা বলেন, আমাদের বাচ্চাদের স্কুল-কলেজের বেতন দিতে পারছি না। বাসা ভাড়া থেকে শুরু করে সব কিছুতেই সমস্যা দেখা দিয়েছে। আমরা চাই দ্রুত সমাধান হোক। বিষয়টি নিয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন প্রতিষ্ঠানটির জনসংযোগ কর্মকর্তা হিমাদ্রি বড়ুয়া। তিনি বলেন, আমরা দ্রুত বিষয়টি সমাধানের চেষ্টা করছি।
এরই মধ্যে সংশ্লিষ্ট দপ্তরে আবেদন জানানো হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, এফডিসির আয় কমে যাওয়ায় নিয়মিত বেতন হচ্ছে না। অথচ একসময় প্রতিষ্ঠানটি সরকারকে রাজস্বের জোগান দিত। এদিকে গত চার-পাঁচ বছরে অবসরে যাওয়া এফডিসির প্রায় ৭০ জন কর্মকর্তা-কর্মচারী গ্র্যাচুইটি বাবদ পাওনা প্রায় ১৫ কোটি টাকা এখনো বুঝে পাননি। বর্তমানে এফডিসি থেকে আয় হয় ৪৫-৫০ লাখ টাকা। কিন্তু ব্যয় হয় প্রায় ১ কোটি ১০ লাখ টাকা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়