ডা. মোদাচ্ছের আলী : বেসরকারি হাসপাতাল নিয়ন্ত্রণে রোডম্যাপ তৈরি করতে হবে

আগের সংবাদ

বাজারের আগুনে রোজার আঁচ

পরের সংবাদ

শেখ রাসেলকে নিয়ে টেলিছবি

প্রকাশিত: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ১২, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আদরের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল। ১৯৭৫-এর ১৫ আগস্ট ইতিহাসের সে বর্বরতম রাতে বঙ্গবন্ধুসহ তার দুই কন্যা ছাড়া পুরো পরিবার ও নিকট আত্মীয়দের হত্যা করা হয়। সেই পুরো হত্যাযজ্ঞ শেখ রাসেল নিজ চোখে দেখেছিলেন লুকিয়ে থেকে। সবশেষে ঘাতকদের শিকার হন শেখ রাসেল। সেদিন শিশু রাসেলের শেষ আকুতি ছিল- ‘আমি মায়ের কাছে যাব’। এবার সেই গল্প আরো বড় পরিসরে আসছে। নির্মিত হচ্ছে ৯০ মিনিটের টেলিছবি। চলচ্চিত্রের নামকরণও করা হয়েছে ‘আমি মায়ের কাছে যাব’। শেখ রাসেলের জীবন প্রবাহের সময়গুলো ফিরে দেখা আর সৃজনশীল আবহ থাকবে ছবিতে। ফ্রেম ফ্যাক্টরি নিবেদিত জীবনালেখ্যটি নির্মিত হবে সহিদ রহমানের ‘মহামানবের দেশে’ উপন্যাস অবলম্বনে। স¤প্রতি অফিসার্স ক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে টেলিছবিটির চুক্তিপত্র স্বাক্ষর ও পোস্টার উদ্বোধন করা হয়। এ সময় সহিদ রাহমানসহ উপস্থিত ছিলেন টেলিছবির নির্মাতা হাসান রেজাউল, ক্রিয়েটিভ ডিরেক্টর প্রসূন রহমান, শেখ রাসেল চরিত্রে অভিনয় করতে যাওয়া শিশুশিল্পী দিহান, বঙ্গমাতা চরিত্রের শিল্পী জনপ্রিয় অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, শেখ কামাল চরিত্রের অভিনেতা ক্রিশ্চিয়ানো তন্ময়সহ অনেকে। সভাপতিত্ব করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক। নির্মাতা জানান, টেলিছবিটির শুটিং শুরু হবে আগামী ১০ মে।
১৬ জুন ছবিটির প্রিমিয়ার শো হবে ভারতের কলকাতা ও দিল্লিতে, তাই তার আগেই সব কাজ শেষ হয়ে যাবে। এরপর ঢাকাতেও ছবিটির প্রিমিয়ার শো অনুষ্ঠিত হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়