পৃথিবীর মুক্তিকামী মানুষের জন্য ৭ মার্চের ভাষণ এখনো প্রাসঙ্গিক : সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত গোলটেবিলে বক্তারা

আগের সংবাদ

ময়মনসিংহে আবারো টিটু কুমিল্লায় সূচনার শুভ সূচনা : টিটু ১,২৭,০০০, হাসান ২৯,০০০ ভোট > সূচনা ৪৮,০০০, সাক্কু ২৬,০০০ ভোট

পরের সংবাদ

নারী দিবসে সম্মাননা পেলেন যারা

প্রকাশিত: মার্চ ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: মার্চ ৯, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে কাঁচখেলা রেপার্টরি থিয়েটারের আয়োজনে ‘তীর-কাঁচখেলা নাট্য উৎসব ও নারী নাট্য সম্মাননা ২০২৪’ প্রদান করা হয়েছে। মঞ্চ অভিনয়ে অবদান রাখায় এবার আট অভিনেত্রী পেয়েছেন এই সম্মাননা। তারা হলেন- মঞ্চাভিনেত্রী মোমেনা চৌধুরী, রোজী সিদ্দিকী, নাজনীন হাসান চুমকি, জুয়েনা শবনম, শামসি আরা সায়েকা, হাসিনা সাফিনা বানু উর্মি, সৈয়দা নওশীন ইসলাম দিশা ও তনিমা হামিদ। গতকাল সন্ধ্যা ৬টায় মহিলা সমিতি মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে এ সম্মাননা দেয়া হয়। ৮ থেকে ১০ মার্চ পর্যন্ত তিন দিনব্যাপী নাট্য উৎসবের উদ্বোধন ঘোষণা করেন একুশে পদক ও আজীবন সম্মাননা বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত কিংবদন্তি অভিনেত্রী ডলি জহুর। নাট্য উৎসবের প্রথম দিন ৮ মার্চ প্রদর্শিত হয় থিয়েটার ফ্যাক্টরির নাটক ‘আষাঢ়স্য প্রথম দিবসে’। ৯ মার্চ প্রদর্শিত হবে প্রাচ্যনাট এর নাটক ‘আগুনযাত্রা’। উৎসবের শেষ দিন ১০ মার্চ থাকছে অনুস্বর প্রযোজিত নাটক ‘হার্মাসিস ক্লিওপেট্রা’।
নাটকটি রচনা রাহমান চৌধুরী আর নির্দেশনা দিয়েছেন মোহাম্মদ বারী। প্রতিদিন সন্ধ্যা ৭টায় রাজধানীর নাটক সরণির মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটক দুটির প্রদর্শনী হবে। নাট্য উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতিবিষয়ক উপদেষ্টা ড. কামাল আবদুল নাসের চৌধুরী।
এছাড়া বিশেষ অতিথি হিসেবে ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি তারানা হালিম এমপি, বাংলা একাডেমি পুরস্কারপ্রাপ্ত কথাসাহিত্যিক আফরোজা পারভীন, খ্যাতিমান অভিনেত্রী ফাল্গুনী হামিদ এবং সিটি গ্রুপের নির্বাহী পরিচালক জাফর উদ্দিন সিদ্দিকী।

:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়