রাজধানীতে বাইক দুর্ঘটনায় নিহত ৩

আগের সংবাদ

‘কোটা’ নিয়ে কূটকৌশল

পরের সংবাদ

ঢাকা থেকে সরাসরি ফ্লাইট চালুর আগ্রহ সুইজারল্যান্ডের

প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ২৫, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকা থেকে সুইজারল্যান্ড সরাসরি ফ্লাইট চালুর আগ্রহ প্রকাশ করেছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী মুহাম্মদ ফারুক খান।
গত বৃহস্পতিবার সচিবালয়ে ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত রেতো রেংগলি বিমানমন্ত্রীর সঙ্গে দেখা করে এই আগ্রহ প্রকাশ করেন।
ফারুক খান বলেন, আমরা আশা করছি, আগামী দুই মাসের মধ্যে বাংলাদেশ ও সুইজারল্যান্ডের মধ্যে এয়ার সার্ভিস এগ্রিমেন্ট স্বাক্ষরিত হবে। এরপর আমরা দুই দেশের মধ্যে সরাসরি বিমান পরিচালনার বিষয়টি বিবেচনা করব।
আগামী অক্টোবরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের থার্ড টার্মিনাল চালু হলে পরবর্তী কয়েক বছরের মধ্যে আকাশ পথে যাত্রীর সংখ্যা ও পণ্য পরিবহন দ্বিগুণ হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।
বাংলাদেশের পর্যটনের অপার সম্ভাবনাকে বাস্তবে রূপ দিতে কাজ চলছে জানিয়ে ফারুক খান আরও বলেন, এ বছরেই পর্যটন মহাপরিকল্পনার চূড়ান্ত বাস্তবায়ন শুরু হবে। এছাড়া আমরা বিদেশি পর্যটকদের জন্য কক্সবাজারসহ দেশের আরও বেশ কয়েকটি জায়গায় নিবিড় পর্যটন অঞ্চল তৈরি করছি। এছাড়াও বিদেশি পর্যটক বৃদ্ধির জন্য অন অ্যারাইভাল ভিসার আওতা বৃদ্ধির পাশাপাশি ই-ভিসা চালুর বিষয়েও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে পর্যটন মন্ত্রণালয়ের কাজ চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়