রাজধানীতে ৩ দিনের সুন্নি ইজতেমা শুরু ১৪ ফেব্রুয়ারি

আগের সংবাদ

পোশাক খাতে সম্ভাবনার আলো

পরের সংবাদ

‘প্রিয় লেখক এ পি জে আব্দুল কালাম’

প্রকাশিত: ফেব্রুয়ারি ১০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ১০, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

ফেব্রুয়ারির প্রথম দিন থেকেই ঢাকায় চলছে বইমেলা। মেলাকে ঘিরে তারকাদেরও আগ্রহের কমতি থাকে না। কাজের ফাঁকে তারাও সময় বের করে হাজির হন বইমেলা প্রাঙ্গণে। কেনেন পছন্দমতো বই। ঢালিউড অভিনেত্রী অপু বিশ্বাস জানালেন বইমেলা ও বই পড়া নিয়ে তার আগ্রহের কথা। শুনলেন সোহানুর সোহাগ

বইমেলা নিয়ে পরিকল্পনা?
বইমেলার সঙ্গে সবসময় বাঙালির আবেগ সম্পর্কিত। এটা আবেগের জায়গা। কাজের বাইরে সুযোগ পেলে চেষ্টা করি বইমেলায় যাই। গত বছরও গিয়েছিলাম এবং কলকাতার বইমেলাতেও গিয়েছিলাম। সময় পেলে আমি চেষ্টা করি বই পড়ার। বই মানুষের জ্ঞানের পাশাপাশি মানসিকভাবে সমৃদ্ধ করে। জয় যখন আমার গর্ভে ছিল সেই সময়টাতে আমি সবসময় চেষ্টা করেছি বই পড়ার এবং সেই সময় আমার অসংখ্য বই পড়া হয়েছে এমনকি আমার জ্ঞান আরো সমৃদ্ধ হয়েছে।

প্রিয় বই?
বিভিন্ন সময় বিভিন্ন ধরনের বই পড়তে পছন্দ করি। সেভাবে আমার সেরকম একক প্রিয় বই নেই তবে এ পি জে আব্দুল কালামের সব বই আমার পছন্দের এবং প্রিয়।

যে ধরনের বই বেশি পছন্দ?
বাস্তবধর্মী লেখা পড়তে বেশি পছন্দ করি, কেননা আমি সবসময় বাস্তববাদী চিন্তা করি। যেগুলো আমার কাজ এবং কাজের বাইরে বিভিন্ন সময় বিভিন্ন অভিজ্ঞতায় প্রভাব ফেলে। বাস্তববাদী বই পড়ে নিজেকে আলাদাভাবে আত্মপ্রকাশ করা যায়।
প্রিয় লেখক?
অনেকের লেখাই পড়েছি তবে আমার সব থেকে বেশি প্রিয় লেখক এ পি জে আব্দুল কালাম।

প্রথম বইমেলার স্মৃতি?
বই আমার ছোটবেলা থেকেই অনেক পছন্দের। পাঠ্যবইয়ের বাইরে অসংখ্য গল্প এবং উপন্যাস পড়েছি।
প্রথম বইমেলায় গিয়ে কিনেছিলাম সেই সময়ে আমার প্রিয় মীনা কার্টুনের জনপ্রিয় বই।

বইমেলা নিয়ে প্রত্যাশা?
বইমেলা নিয়ে প্রত্যাশা হলো বাংলাদেশ এবং কলকাতা দুই দেশের বাংলা ভাষাভাষীদের জন্য দুই জায়গা একত্রিত করে একটা বড় করে বইমেলার আয়োজন করা। তাতে বইয়ের প্রতি আরো আগ্রহ বাড়বে সবার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়