ঢাকার জিনজিরা : বিয়ের পরদিনই বরের মৃত্যু

আগের সংবাদ

তৃণমূলে কোন্দল বাড়ার শঙ্কা

পরের সংবাদ

দীপিকার স্বপ্নের নায়ক কে!

প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ফেব্রুয়ারি ৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

সময়টা ২০০৭। নভেম্বর মাসে দীপাবলির মৌসুমে মুক্তি পেয়েছিল ফারহা খান পরিচালিত ছবি। সেই ছবিতে নায়কের ভূমিকায় ছিলেন বলিউডের বাদশা শাহরুখ খান। তার বিপরীতে ছিলেন নবাগতা এক অভিনেত্রী। তার নাম দীপিকা পাড়ুকোন। ‘ওম শান্তি ওম’ ছবির মাধ্যমেই বলিউডে আত্মপ্রকাশ দীপিকার। প্রথম ছবিতেই শাহরুখের সঙ্গে জুটি বাঁধার সুযোগ পেয়েছিলেন অভিনেত্রী। ‘লভ আজ কাল’, ‘ককটেল’, ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’, ‘তামাশা’র মতো ছবিতে কাজ করে বলিউডে নিজের জমি শক্ত করেছেন দীপিকা। পরিচালক সঞ্জয় লীলা বানসালীর ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’, ‘বাজিরাও মস্তানি’, ‘পদ্মাবত’-এও প্রশংসিত হয়েছে তার কাজ। পাশাপাশি শাহরুখের সঙ্গেও কাজ করেছেন ‘চেন্নাই এক্সপ্রেস’, ‘হ্যাপি নিউ ইয়ার’, ‘পাঠান’-এর মতো ছবিতে। হালের ‘জওয়ান’ ছবিতেও শাহরুখের বিপরীতে বিশেষ চরিত্রে দেখা গিয়েছে তাকে। তাকে নিজের ছবির জন্য ‘লাকি চার্ম’ বলে মনে করেন শাহরুখ। দীপিকা ছবিতে থাকলেই নাকি ছবি বক্স অফিসে সুপারহিট, বিশ্বাস বাদশার! অথচ শাহরুখ নন, দীপিকার স্বপ্নের নায়ক অন্য। সেই ‘তারকা’র সঙ্গেই নাকি হিন্দি ছবিতে কাজ করতে চেয়েছিলেন অভিনেত্রী। তিনি কে, জানেন? দীপিকার সেই স্বপ্নের নায়ক হলেন গায়ক হিমেশ রেশমিয়া। ২০০৬ সালে মুক্তি পেয়েছিল তার গানের অ্যালবাম ‘আপ কা সুরুর’। সেই অ্যালবামের একটি মিউজিক ভিডিওতে কাজ করেছিলেন দীপিকা। সেই প্রথম ক্যামেরার সামনে শুটিং করার অভিজ্ঞতা হয় দীপিকার। হিমেশের গানের অনুরাগী তো ছিলেনই তিনি। পাশাপাশি হিমেশের সঙ্গে ওই মিউজিক ভিডিওতে কাজ করে এতই খুশি হয়েছিলেন দীপিকা, যে তার সঙ্গে হিন্দি ছবিতে কাজ করতেও উৎসুক হয়ে পড়েছিলেন অভিনেত্রী। এমনকি হিমেশের জাদুতেই নাকি নিজের গড়া নিয়ম ভেঙে মিউজিক ভিডিওতে কাজ করেছিলেন দীপিকা। মিউজিক ভিডিওতে অভিনয়ের সুযোগ দেয়ার জন্য হিমেশের কাছে এখনো কৃতজ্ঞ দীপিকা।

হ মেলা ডেস্ক
এক অনুষ্ঠানে এসে অভিনেত্রী বলেন, ‘যখন আমাকে ওই মিউজিক ভিডিওর জন্য নির্বাচন করা হয়েছিল, আমি তখন শুটিং সম্পর্কে কিছুই জানতাম না। আমি তার আগে কখনো কোনো ছবির সেটে যাইনি, আমি জানি না কীভাবে মিউজিক ভিডিওতে শুটিং হয়। আমি আজ যা কিছু শিখেছি, সব কিছু শুরু ওই মিউজিক ভিডিও থেকে।’ হিমেশকে ধন্যবাদ জানিয়ে দীপিকা বলেন, ‘যখন আমাকে কেউ চিনত না, আপনি আমার ওপর ভরসা করেছিলেন। আপনাকে ধন্যবাদ, আমাকে সেই সুযোগটা দেয়ার জন্য।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়