মার্কিন চার সিনেটরের বিবৃতি : সহিংসতার জন্য দায়ীদের জবাবদিহির আওতায় আনার আহ্বান

আগের সংবাদ

প্রাধান্য পাবে আর্থ-কূটনীতি

পরের সংবাদ

নতুন জীবনে মৌসুমী হামিদ

প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১৩, ২০২৪ , ১:৩৬ পূর্বাহ্ণ

বিয়ে করেছেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী হামিদ- গতকাল লেখক আবু সাইয়িদ রানার সঙ্গে তার বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। গত বুধবার রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বাসার ছাদে মৌসুমী হামিদের গায়ে হলুদের অনুষ্ঠান সম্পন্ন হয়। এই অনুষ্ঠানে দুই পরিবারের ঘনিষ্ঠজনরা উপস্থিত ছিলেন। মৌসুমী হামিদ গণমাধ্যমকে বলেন, রানার সঙ্গে আমার দুই বছরের পরিচয়। এরপর আমরা বিয়ের সিদ্ধান্ত নেই। দুই পরিবারের সঙ্গে কথা বলি। সবার সম্মতি নিয়ে বিয়ের আনুষ্ঠানিকতা সেরেছি।’ মৌসুমী আরো জনান, তার হবু বর আবু সাইয়িদ রানা লেখালেখি ও নির্মাণকাজের সঙ্গে জড়িত। মৌসুমী তার লেখা গল্পে অভিনয় করেছেন। এসব কাজের মধ্যে আছে রূপকথা নয় ও গুটি উল্লেখযোগ্য। তিন বছর আগে মৌসুমী গণমাধ্যমকে বলেছিলেন, সমান উচ্চতার ছেলে পেলেই বিয়ে করবেন তিনি। তবে কি তিনি নিজের সমান উচ্চতার পাত্র খুঁজে পেলেন?

এ প্রসঙ্গে জানতে চাইলে মৌসুমী হামিদ বলেন, ‘উচ্চতায় রানা আমার চেয়ে আধা ইঞ্চি কম। এটা আমার কাছে মোটেও ম্যাটার করেনি। রানার ফিজিক্যাল হাইটের চেয়ে মেন্টাল হাইট অনেক বেশি। তাই শারীরিক হাইটের দিকে একেবারে নজর দেইনি। তার মনমানসিকতা আমাকে তার প্রতি ভালোবাসা ও মায়ার বন্ধনে জড়িয়েছে। নির্ভরতার একজন মনে হয়েছে। মনে হয়েছে, এমন একজনকে নিয়ে জীবনের সুন্দর আগামীর পথ পাড়ি দেয়ার স্বপ্ন দেখা যায়।’ লাক্স সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে মৌসুমী হামিদ বিনোদন অঙ্গনে পা রাখেন। এরপর অভিনয় করেছেন নাটক ও চলচ্চিত্রে। তার ক্যারিয়ারের বয়স এক যুগেরও বেশি। সর্বশেষ গত বছরের ১৮ আগস্ট মুক্তি পায় মৌসুমী হামিদ অভিনীত সিনেমা ‘১৯৭১ সেই সব দিন’। এটি নির্মাণ করেছেন অভিনেত্রী ও নির্মাতা হৃদি হক। এছাড়া মৌসুমী হামিদ অভিনীত দুটি সিনেমা মুক্তির অপেক্ষায় আছে। সিনেমা দুটি হচ্ছে সোহেল রানা বয়াতি পরিচালিত ‘নয়া মানুষ’ ও হাবিবুল ইসলাম হাবিবের ‘যাপিত জীবন’।

:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়