আইজিপি : নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন

আগের সংবাদ

সুষ্ঠু নির্বাচনে জনগণের বিজয় > সাংবাদিক ও পর্যবেক্ষকদের সঙ্গে প্রধানমন্ত্রীর সৌজন্য বিনিময় : ‘স্মার্ট বাংলাদেশ’ গড়ে তোলাই এখন লক্ষ্য

পরের সংবাদ

ভোট দিলেন তারকারা

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২৪ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : অনুষ্ঠিত হয়েছে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। এতদিন নির্বাচনী প্রচার-প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করেছেন প্রার্থীরা। এই তালিকায় রয়েছেন দেশের শোবিজ তারকারাও। রাজধানীর গুলশান মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দিয়েছেন নায়ক শাকিব খান। গতকাল ৭ জানুয়ারি দুপুর ২টা ৫০ মিনিটে স্কুলটির পশ্চিম দিকের ভবনের দোতলার একটি কক্ষে ভোট দেন তিনি। এ সময় তার মা নূরজাহানও সঙ্গে ছিলেন। গুলশান মডেল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রটি ঢাকা-১৭ আসনের মধ্যে পড়েছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে প্রতিদ্ব›িদ্বতা করেছেন সাতজন প্রার্থী। এদিকে মাকে সঙ্গে নিয়ে দুপুর সাড়ে ১২টার দিকে বারিধারার একটি ভোটকেন্দ্রে ভোট দিয়েছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। নির্বাচন প্রসঙ্গে সংবাদমাধ্যমকে জয়া জানান, ‘আমি আমার মাকে সঙ্গে নিয়ে পছন্দের প্রার্থীকে ভোট দিয়েছি। দেশের প্রতিটি নাগরিকেরই উচিত পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে ভোটাধিকার প্রয়োগ করা।’ এছাড়া সামাজিক যোগাযোগমাধ্যমে ভোটের কালিমাখা বুড়ো আঙুলের একটি ছবি প্রকাশ করে তা জানিয়ে দিয়েছেন। ক্যাপশনে যদিও কিছু লেখেননি। জনপ্রিয় অভিনেত্রী ও শিল্পী মেহের আফরোজ শাওন সকাল সাড়ে ১০টার দিকে ভোট দিয়েছেন রাজধানী ধানমন্ডির গভর্মেন্ট হাই স্কুল ভোটকেন্দ্রে। তিনি ভোট দিয়ে অমোচনীয় কালি দেয়া আঙুলের ছবি তার ফেসবুকে পোস্ট করেছেন। ক্যাপশনে লিখেছেন ‘ভোট দিয়ে আসলাম’। ধানমন্ডিতে ভোট প্রদান করেছেন অভিনেত্রী তারিন জাহানও। গুলশান মডেল হাই স্কুলে ভোট দিয়েছেন গান বাংলা টেলিভিশনের কর্ণধার তাপস এবং তার স্ত্রী মুন্নী। তাপস ভোট দেয়ার ছবি তার ফেসবুকে পোস্ট করে লিখেছেন, ‘জয় বাংলা’। এছাড়া নতুন প্রজন্মের দুই অভিনেতা সৌম্য ও দিব্য এবার প্রথমবারের মতো ভোট দিয়েছেন। তার মা অভিনেত্রী শাহনাজ খুশি তার ফেসবুকে এ তথ্য প্রকাশ করেছেন। এ তালিকায় আছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। তিনি ঢাকা ১০ আসনের ভোটার। এই আসনের আওয়ামী লীগের প্রার্থী আরেক অভিনেতা ফেরদৌস আহমেদ। তাকেই ভোট দিয়েছেন বলে জানান ভাবনা। তিনি জানান, রাজধানীর ধানমন্ডি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ভোট দিয়েছেন তিনি। দুপুরের খানিক আগে তিনি ভোটকেন্দ্রে যান। সেখানে ভোট দিয়ে আশপাশের বেশ কয়েকটি কেন্দ্রে যান তিনি। ভোট দিয়ে ফেসবুক আইডিতে ভোট দেয়ার ছবিও পোষ্ট করেন এই অভিনেত্রী। তিনি বলেন, ‘ভোটের পরিবেশ খুব ভালো। ভোট দিয়ে ভালো লেগেছে। আশা করছি আমার পছন্দের প্রার্থী জয়ী হবেন।’ উল্লেখ্য, ভাবনা ও ফেরদৌস মিলে গত বছর দামপাড়া নামে একটি সিনেমায় অভিনয় করেছেন। এরই মধ্যে সিনেমাটি সেন্সর ছাড়পত্র পেয়েছে। এ বছরই সিনেমাটি মুক্তির কথা রয়েছে। ভোট দিয়ে ফিরে জানান দিয়েছেন ঢাকা-১০ আসনের ভোটার নির্মাতা চয়নিকা চৌধুরী। তিনি ভোট দিতে গেছেন সকাল ১১টায়। ভোট উৎসবে চয়নিকার সঙ্গী ছিলেন অভিনেতা মীর সাব্বির, অভিনেত্রী ফারজানা চুমকি, দীপা খন্দকারসহ আরো কয়েকজন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়