ভারতীয় হানি ট্র্যাপ চক্রের ২ এজেন্ট গ্রেপ্তার

আগের সংবাদ

রংপুরে তিনটি নির্বাচনী জনসভায় নৌকায় পক্ষে গণজোয়ার তুললেন শেখ হাসিনা : বাহে, হামাক একখান ভোট দিবা

পরের সংবাদ

শেখ ফজলুল হক মনির চরিত্রে রওনক

প্রকাশিত: ডিসেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনি। তাকে নিয়ে প্রথমবারের মতো নির্মাণ করা হচ্ছে ফিকশন। এতে তার চরিত্রে অভিনেতা রওনক হাসানকে রূপদান করতে দেখা যাবে। শহীদ শেখ ফজলুল হক মনিকে নিয়ে নির্মিতব্য এ ফিকশনটির নাম ‘বিন্দু থেকে বৃত্তে’। কবি ও গীতিকার সহিদ রাহমানের ‘মহামানবের দেশে’ উপন্যাস অবলম্বনে ও ফ্রেম ফ্যাক্টরির প্রযোজনায় নির্মিতব্য এ ফিকশনের কাহিনী, গল্প ও চিত্রনাট্য করেছেন সহিদ রাহমান। এটি নির্মাণ করবেন শাহ নেওয়াজ রিপন। ‘গুণী একজন মানুষ নিয়ে কাজ হচ্ছে। এ কাজটির সঙ্গে থাকতে পারছি।’ বলে রওনক হাসান আরো বলেন, ‘এ কাজের মধ্যে তার (শেখ মনির) রাজনৈতিক ও ব্যক্তি জীবনের অনেকে কিছু জানা যাবে- যদি ভালোভাবে কাজটি করা যায়, পাশাপাশি সেই সময়কেও যদি ভালোভাবে তুলে আনা যায়। কাজটি নিয়ে আমি খুব আশাবাদী। ভালো একটা কাজ হতে যাচ্ছে। যেটা অনেক অজানা জানাতে পারবে এ ফিকশনের মাধ্যমে।’
উল্লেখ্য, শেখ ফজলুল হক মনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের পরিবারের সদস্য। তিনি বঙ্গবন্ধুর ভাগ্নে ছিলেন। তার অন্যতম পরিচয় হচ্ছে, তিনি মুজিব বাহিনীর প্রধান, দৈনিক ‘বাংলার বাণীর’ প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক এবং বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। শেখ ফজলুল হক মনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে বঙ্গবন্ধুর সঙ্গে নির্মমভাবে নিহত হন। ফিকশনটিতে অভিনেতা রওনক হাসান ছাড়াও আরো থাকছেন ডলি জহুর, আরমান পারভেজ মুরাদ, পংকজ মজুমদার, নূর আলম নয়ন, তানজিকা আমিন প্রমুখ।
শিগগিরই এর শুটিং শুরু হবে বলে জানা গেছে। এটি আগামী বছর একটি বেসরকারি টিভি চ্যানেলে প্রচার হওয়ার কথা রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়