গণজাগরণের সাংস্কৃতিক উৎসব : রবীন্দ্র-নজরুলের সুরে মঞ্চ মাতালেন শিল্পীরা

আগের সংবাদ

শিল্পায়ন-কর্মসংস্থানের রোডম্যাপ : স্মার্ট বাংলাদেশের স্মার্ট ইশতেহার > ২৭ ডিসেম্বর ঘোষণা করবেন শেখ হাসিনা

পরের সংবাদ

ঝালকাঠি-১ আসন : আ.লীগ-বিএনপি একাকার নৌকার পালে হাওয়া

প্রকাশিত: ডিসেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. নাঈম, ঝালকাঠি (শহর) থেকে : বিএনপির দুর্গ হিসেবে খ্যাত ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনে দলবদল করে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর-উত্তমের নৌকার পালে বিজয়ের হাওয়া বইতে শুরু করেছে। ব্যক্তি জনপ্রিয়তা ও রাজাপুর-কাঁঠালিয়া উপজেলা আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে বৈরিতা নিরসন হওয়ায় বিজয় প্রায় নিশ্চিত হওয়ার আভাস এখন সাধারণ ভোটারদের মুখে মুখে। গতকাল বৃহস্পতিবার বিকালে শাহজাহান ওমরের বাসভবনে দলে দলে বিএনপির কর্মীসমর্থকরা দল বদল করে কুশল বিনিময়, আ.লীগে যোগদান এবং আ.লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে দীর্ঘদিন পর সরগরম হয়ে উঠেছেন নেতাকর্মীরা। তবে বিএনপির উল্লেখযোগ্য পদধারী কাউকেই দেখা যায়নি। পরে বিকালে উপজেলা আ.লীগের প্রধান কার্যালয়ে গেলে আ.লীগ নেতাকর্মীরা ফুল দিয়ে বরণ করে নেন শাহজাহান ওমরকে। এ সময় জেলা আ.লীগের সহসভাপতি সঞ্জীব কুমার বিশ্বাস, জেলা আ.লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক রাজাপুর উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মনিরউজ্জামান, রাজাপুর উপজেলা আ.লীগের সভাপতি এ এইচ এম খায়রুল আলম সরফরাজ, সাধারণ সম্পাদক জিয়া হায়দার খান লিটন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা আক্তার লাইজুসহ ৬ ইউপি চেয়ারম্যান, আ.লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সব সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে ফাজিল মাদ্রাসা মাঠে নেতাকর্মীদের নিয়ে বৈঠকে বসেন। সেখানে ঝালকাঠি-১ (রাজাপুর-কাঁঠালিয়া) আসনের নৌকার প্রার্থী ব্যারিস্টার এম শাহজাহান ওমর বীর-উত্তম বলেন- বিজয়ের মাসে আপনাদের জানাই শুভেচ্ছা, আমি আপনাদের এই দলের সর্বকনিষ্ঠ সদস্য। আমি আশা করব আমাদের এই সুযোগ্য সরফরাজ সাহেবের নেতৃত্বে আপনারা সবাই আমাকে এবং আমার সাবেক দলের নেতাকর্মী যারা আছে আপনাদের রুমের ছোট একটু জায়গায় স্থান দিবেন। আমরা আপনাদের সঙ্গে মিলিত হয়ে আপনাদের দলকে আরো সমৃদ্ধশালী করতে চাই। উন্নত থেকে উন্নত করতে চাই। রাজনীতিতে হৃদয়টা আরো বড় করতে হবে। সংকীর্নমনায় রাজনীতি হয় না। একটা ভুল করতে পারে এডজাস্ট করার মনমানসিকতা থাকতে হবে। গেঞ্জাম পার্টি যেখানে আছে টাউট, বাটপার জুয়া খোর, মদখোর, এটা সেটা ওটা আমি নিজেও পছন্দ করি না। আপনাদের আওয়ামী লীগ দলের মধ্যে যদি থাকে তা কঠোর হস্ত দমন করবেন। তিনি আরো বলেন, শেখ হাসিনা রাষ্ট্র পরিচালনায় অত্যন্ত সুদক্ষ একজন মানুষ। খালেদা জিয়াও সুদক্ষ ছিলেন, ওনার ভেতরে অলসতা ছিল। ঘুম থেকে উঠতেন ১২টায়, অফিসে আসত দেরিতে। কিন্তু শেখ হাসিনা ভোর ৬টায় সকালে উঠে রাত ১২টা পর্যন্ত কাজ করেন। মুক্তিযোদ্ধা হিসেবে ধিক্কার জানাই, বিদেশে বদমাইসরা উপদেশ দেয়? যুদ্ধ করিয়া দেশ স্বাধীন করিলাম, আর উপদেশ দিয়ে এইটা করেন ওইটা করেন সেইটা করেন, এই শকুনের স্থান এ দেশে নেই। মরকের স্থান বাংলাদেশে নেই। আস্তে আস্তে আমরা শেখ হাসিনার নেতৃত্বে উন্নত থেকে উন্নত হব, ভবিষ্যতে আমরা শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়ব। যতদিন বাঁচব আপনাদের মাঝে থাকব আপনাদের সেবা দেব।
গত ৩০ নভেম্বর নৌকার মনোনয়ন পাওয়ার পর রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলা আ.লীগের নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগ করার অজুহাতে বৈরিতা দেখা দিলে বুধবার রাতে আ.লীগের উপদেষ্টামণ্ডলির সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র ঝালকাঠি-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আমির হোসেন আমুর উদ্যোগে বরিশালে তার বাসভবনে দুই উপজেলার দলীয় নেতাকর্মীদের নিয়ে বসে শাহজাহান ওমরের সঙ্গে পরিচয় করিয়ে দেন এবং কুশল বিনিময় করে ঐক্যবদ্ধ নৌকার পক্ষে কাজ করার নির্দেশনা দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়