ফৌজদারি আইনে মৃত্যুদণ্ডের বিধান চ্যালেঞ্জ করে রিট

আগের সংবাদ

রাতারাতি ডাবল সেঞ্চুরি : ফের টালমাটাল পেঁয়াজের বাজার > অভিযানে নেমেছে ভোক্তা অধিদপ্তর > দেশি পেঁয়াজ হাওয়া

পরের সংবাদ

‘নিজের মতো সময় কাটাতে বিরতি নিই’

প্রকাশিত: ডিসেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নাট্য জগতের জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। সম্প্রতি দীর্ঘ
বিরতি কাটিয়ে ‘তোমারো বিরহে রহিবো বিলীন’ শিরোনামের নতুন নাটকে যুক্ত হয়েছেন। বর্তমানে কেমন কাটছে প্রভার জীবন, এসব বিভিন্ন বিষয় নিয়ে এক আড্ডার মাধ্যমে প্রভার কাছ থেকে জানার চেষ্টা করেছেন মেহেরা রহমান সিমরান

নাটকে আপনি অনিয়মিত থাকার কারণ কী?
মন মতো গল্প পাচ্ছি না। আমি মেবি আনলাকি, যার কারণে আমার কাছে সে রকম গল্প আসে না; যেমন গল্পে, যেমন স্ক্রিপ্টে আমি কাজ করতে চাই।
আপনি কি সাধারণ মানুষের মতো চলাফেরা করেন?
আমি রাস্তার পাশে দাঁড়িয়ে ফুচকা খেতে খুব পছন্দ করি।
রিকশায় চরে বেড়ানো, চা খাওয়া- সবই করা হয়। চাদনী চক-গাউছিয়া মার্কেটে গেলে যে কোনো সময় আমার সঙ্গে দেখা হয়ে যেতে পারে। আমি খুবই সাধারণভাবে থাকতে পছন্দ
করি।

রান্নাবান্না করা হয়?
রান্না করতে অনেক ভালোবাসি। আগে ছোটবেলায় আম্মু যখন বাসার বাইরে থাকত, অফিসে থাকত, তখন রান্না করার চেষ্টা করতাম।
আর সেটা করতে করতে অনেক ছোটবেলায় রান্না শিখে গিয়েছিলাম। ক্লাস সিক্স-সেভেনে থাকতেই রান্নাবান্না করতে পারতাম।

ওটিটিতে আগ্রহী কিনা?
অবশ্যই, ওটিটিতে এখন ভালো ভালো কাজ হচ্ছে। কিন্তু আমি চাই ওটিটিতে যদি কাজ করি তবে আমার প্রথম কাজটা যেন সে রকমই হয়, যেমনটা আমার সিনেমার ক্ষেত্রে অপেক্ষা করেছিলাম। করলে ঠিকভাবে করব না হলে দরকার নেই। ওটিটিতেও কাজ করলে ভালো ভালো গল্পে সুন্দরভাবে কাজ করতে চাই।

দীর্ঘ বিরতির পর আবারো কাজে ফিরে কেমন লাগছে?
মাঝে মাঝে কাজে বিরতি নিই একান্তই নিজের মতো করে সময় কাটানোর জন্য। যেন ফিরে এসে আরো মন দিয়ে কাজ করতে পারি। এবারো নতুন নাটকে কাজ শুরু করেছি।
আর রানা ভাই ও সুব্রত দাদার সঙ্গে সম্পর্কটা আসলে দীর্ঘদিনের। এ টিমটি আমার কাছে পারিবারিক একটি টিম। যারা আমাকে বুঝতে পারে। যে কারণে এ নাটকে কাজ করা। তাছাড়া জহির করিম ভাইয়ের লেখা গল্প আমার কাছে ভালোলাগার। সব মিলিয়ে আমার কাছে মনে হয়েছে যে, এ কাজটি করা যেতে পারে। কারণ এর গল্পটাই দর্শককে নাটকটি দেখতে আগ্রহী করে তুলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়