ডেঙ্গু রোগী ও মৃত্যু কমেছে

আগের সংবাদ

নতুন উত্তাপ ‘১০ ডিসেম্বর’ > মানববন্ধন করবে বিএনপি, ঘরোয়া কর্মসূচি আ.লীগের > অনুমতি ছাড়া করলে ব্যবস্থা : ডিএমপি

পরের সংবাদ

আ.লীগের সঙ্গে আসন বণ্টনের প্রয়োজন নেই : মুজিবুল হক চুন্নু

প্রকাশিত: ডিসেম্বর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামী লীগের সঙ্গে আসন বণ্টনের প্রয়োজন মনে করছে না সংসদের বিরোধী দল জাতীয় পার্টি। গতকাল বৃহস্পতিবার রাজধানীর বনানীতে জাতীয় পার্টির চেয়ারম্যানের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু এ কথা বলেন। তিনি বলেন, আমরা মনে করি, ভোটাররা যদি ভোটকেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করতে পারে, তাহলে ৯১ সালের মতো জাতীয় পার্টির একটা নীরব বিপ্লব হয়ে যেতে পারে।
আওয়ামী লীগ সাধারণ সম্পাদকসহ দলটির আরো দুই একজন সিনিয়র নেতার সঙ্গে বুধবার রাতে জাপার বৈঠক হয়েছে উল্লেখ করে মুজিবুল হক চুন্নু বলেন, বৈঠকে আসন বণ্টন নিয়ে কোনো আলোচনা হয়নি। আসন বণ্টনের খুব একটা প্রয়োজনও নেই। গত পাঁচ বছরে উপ-নির্বাচন থেকে শুরু করে বিভিন্ন নির্বাচনের অভিজ্ঞতা সুখকর নয় জানিয়ে চুন্নু বলেন, এজন্য একটা দ্বিধা এখনো রয়ে গেছে। এজন্য নির্বাচন শান্তিপূর্ণভাবে কীভাবে করা যায়, ভোটাররা ভোটকেন্দ্রে যেন আসেন, ভোটাররা যেন ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, সেসব বিষয়ে বৈঠকে আলোচনা হয়েছে। বৈঠকে নির্বাচন সুষ্ঠু করতে আওয়ামী লীগের ইতিবাচক একটা মনোভাব দেখা গেছে।
এ সময় এক প্রশ্নের জবাবে জাপা মহাসচিব বলেন, বৈঠকে আমরা আওয়ামী লীগকে বলেছি, তারা যেন নির্বাচন কমিশনকে সহযোগিতা করে, যেন ভোটাররা ভোটকেন্দ্রে ফিরে আসে।
তারা আমাদের কথা দিয়েছেন, যে কোনো মূল্যে তারা নির্বাচন কমিশনকে সহযোগিতা করবেন। তাদের আশ্বাসে আমরা আশ্বস্ত হয়েছি এবং বিশ্বাস করেছি। তবে সামনের দিনগুলো আমরা পর্যবেক্ষণ করব।
নির্বাচন থেকে জাতীয় পার্টির সরে যাবে কি না- জানতে চাইলে তিনি বলেন, নির্বাচন বর্জন করার ইতিহাস জাতীয় পার্টির কম। শুধু একটা নির্বাচন এখন পর্যন্ত বর্জন করেছে। তবে এমন নির্বাচন, যদি কোনোভাবে অংশ নেয়া না যায়, সেটা অন্য কথা। তবে আওয়ামী লীগের কথায় আমরা আশ্বস্ত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়