হিমুর প্রেমিক রাফির বিরুদ্ধে প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

আসন সমঝোতাই বড় চ্যালেঞ্জ : আ.লীগের সঙ্গে দফায় দফায় বৈঠক ভোটে আসা দলগুলোর, ১৪ দলের সঙ্গে সমঝোতা, ঝুলে আছে জাপা

পরের সংবাদ

সামনে এলেন গায়িকা তিশা

প্রকাশিত: ডিসেম্বর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : দেশের দর্শকপ্রিয় অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। শোবিজে তার পথচলার শুরুটা হয়েছিল ছোটবেলায় বাংলাদেশ টেলিভিশনের প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতা ‘নতুন কুঁড়ি’র মাধ্যমে। শিশুশিল্পী হিসেবে তখন গান করতেন তিনি। এরপর অভিনয়-মডেলিংয়েও পদচারণা। তবে ক্যারিয়ারের শুরুর দিকে ‘স্ট্রিমিং অ্যান তিশা’ ব্যান্ডের হয়ে তিশার গায়কীতে নজরুলগীতি ‘এই শিকল পরা ছল’ গানটি বেশ জনপ্রিয় হয়েছিল। এবার আবারো গানে ফিরলেন এই অভিনেত্রী। সম্প্রতি একটি প্ল্যাটফর্মে মুক্তি পেয়েছে নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ওয়েব ফিল্ম ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। তিশার কণ্ঠে এই গানটি মূলত এই ফিল্মের টাইটেল সং। ‘অটোবায়োগ্রাফি’ শিরোনামে গানটির কথা লিখেছেন ইশতিয়াক আহমেদ এবং সুর ও সংগীতায়োজন করেছেন পাভেল আরিন। এর গল্প-চিত্রনাট্য সাজিয়েছেন তিনি ও তিশা যৌথভাবে। এর বিষয়বস্তুতেও আছে তাদের বাস্তব জীবনের নির্যাস। আবার তাদের একমাত্র কন্যা ইলহামও রয়েছে অভিনয়ে। ফলে এটি ফারুকী-তিশা দম্পতির জীবনের সবচেয়ে কাছের এবং গুরুত্বপূর্ণ ছবি।
সিনেমায় ফারহানের স্ত্রী তিথি চরিত্রে অভিনয় করেছেন তিশা। অভিনেত্রী তিথি ও তাঁর নির্মাতা স্বামী ফারহানের পক্ষ থেকে তাঁদের সদ্যোজাত কন্যার উদ্দেশে লেখা লাভ লেটার ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’। বাইরে থেকে দেখলে এটা সন্তানের দুনিয়াতে আগমন পর্যন্ত একপ্রকার দিনলিপি হলেও ভেতরে লুকিয়ে আছে ব্যক্তি থেকে সমাজ হয়ে রাষ্ট্রের নানা চেহারা। ৮২ মিনিটের ‘অটোবায়োগ্রাফি’তে ফারুকী এভাবেই গল্প ফেঁদেছেন।
সিনেমাটিতে ফারুকী-তিশা ছাড়াও অভিনয় করেছেন মনোয়ার হোসেন ডিপজল, ইরেশ যাকের, শরাফ আহমেদ জীবন, ডলি জহুরসহ অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়