বিজিএমইএ নির্বাচন মার্চে

আগের সংবাদ

জাপার আসনে নৌকা প্রত্যাহার! ৩০ থেকে ৩৫ আসন প্রত্যাশা জাতীয় পার্টির > চলছে দেনদরবার

পরের সংবাদ

ডোনাল্ড ট্রাম্পের চরিত্রে প্রশংসিত স্ট্যান

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন ডেস্ক : আমেরিকার সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জীবনী নিয়ে আসছে চলচ্চিত্র। ট্রাম্পের ক্ষমতা এবং খ্যাতির উত্থান নিয়ে নির্মিত হতে যাওয়া বায়োপিক ‘দ্য অ্যাপ্রেন্টিস’-এর নির্মাণকাজ অবশেষে শুরু হতে যাচ্ছে। তারকাখচিত অভিনয়শিল্পীদের নিয়ে চিত্রগ্রহণ শুরু হয়েছে সিনেমাটির। আর সেখান থেকেই ট্রাম্পের ভূমিকায় অভিনয় করা সেবাস্টিয়ান স্ট্যানের একটি ছবি প্রকাশ হয়েছে ইন্টারনেটে, যা বেশ সাড়া ফেলেছে অনুরাগীদের মাঝে। ‘দ্য অ্যাপ্রেন্টিস’-এর সেট থেকে অভিনেতা সেবাস্টিয়ান স্ট্যানের একটি ছবি ইন্টারনেটে ভাইরাল হয়েছে। ছবিতে স্ট্যানকে ডোনাল্ড ট্রাম্পের যৌবনকালের লুকে দেখা যাচ্ছে। ছবিতে কালো স্যুট পরে বার্গার খেতে দেখা যাচ্ছে ট্রাম্প ওরফে স্ট্যানকে। তীক্ষè চোখে যেন জমে আছে অনেক প্রশ্ন! ছবিটি বিনোদন মাধ্যম পেজ সিক্স থেকে প্রকাশ করা হয়েছে। ট্রাম্পের ভূমিকায় অভিনয়ের জন্য ইতিমধ্যে আলোচনায় উঠে এসেছেন স্ট্যান। তবে এই প্রথমবার নয় যে স্ট্যান বাস্তব জীবনের ব্যক্তিত্বের চরিত্রে অভিনয় করছেন। এর আগে তিনি আমেরিকান মিউজিশিয়ান টমি লির চরিত্রে অভিনয় করেছিলেন। ‘পাম এবং টমি’ নামক সিরিজটি একটি মিনি সিরিজে, যেটি পামেলা অ্যান্ডারসন ও টমি লির কুখ্যাত সেক্স টেপকে ঘিরে তৈরি হয়েছিল। ১৯৯৫ সালে দুজনের বিয়ের পর হানিমুনে কাটানো সময়কালের সেই সেক্স টেপ চুরি হয়ে যায় এবং পরবর্তী সময়ে ইন্টারনেটে ফাঁস হয়ে যায়, যা বেশ আলোড়ন তৈরি করেছিল।
‘দ্য অ্যাপ্রেন্টিস’-এ ট্রাম্পের যৌবনকালের চরিত্রে অভিনয় করছেন স্ট্যান। ট্রাম্পের জীবনে অন্যতম ব্যক্তি আইনজীবী কোহনের চরিত্রে অভিনয় করবেন এমি বিজয়ী জেরেমি। ট্রাম্পের প্রথম স্ত্রী ইভানার ভূমিকায় অভিনয় করবেন অস্কার মনোনীত মারিয়া বাকালোভা। চলচ্চিত্রটি নিউ ইয়র্কের একজন রিয়েল এস্টেট মোগল হিসেবে সাবেক মার্কিন প্রেসিডেন্টের প্রারম্ভিক বছরগুলো এবং রয় কোহনের সঙ্গে তাঁর সম্পর্ককে অন্বেষণ করবে। রয় কোহন সেই কুখ্যাত আইনজীবী, যিনি তাঁকে পরামর্শ দিয়েছিলেন এবং পরে অনৈতিক আচরণের জন্য তাঁকে বরখাস্ত করা হয়েছিল। ‘দ্য অ্যাপ্রেন্টিস’ ২০ শতকের সত্তর ও আশির দশকে সেট করা হয়েছে, যেখানে দেখানো হবে কিভাবে ট্রাম্প কোহনের কাছ থেকে ডিল মেকিং এবং ম্যানিপুলেশনের শিল্প শিখেছিলেন। ম্যাককার্থি যুগ এবং এইডস সংকটের সময়কালে গুরুত্বপূর্ণ ব্যক্তিত্ব ছিলেন কোহন। কোহন বেশ কয়েকটি মামলায় ট্রাম্পের আইনজীবীও ছিলেন এবং ট্রাম্পকে তাঁর রাজনৈতিক উচ্চাকাক্সক্ষার বিষয়ে পরামর্শ দিয়েছিলেন।
ছবিটি পরিচালনা করেছেন ইরানি চলচ্চিত্র নির্মাতা আলী আব্বাসি, যিনি স¤প্রতি ২০২২ সালের থ্রিলার ‘হলি স্পাইডার’-এর জন্য অস্কার মনোনয়ন পেয়েছেন। তিনি বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় সিরিজ ‘দ্য লাস্ট অব আস’-এর শেষ দুটি এপিসোডও পরিচালনা করেছেন। চিত্রনাট্যটি লিখেছেন সাংবাদিক এবং লেখক গ্যাব্রিয়েল শেরম্যান, যিনি ‘দ্য লাউডেস্ট ভয়েস ইন দ্য রুম’ লিখেছেন। মার্কিন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ট ট্রাম্প, যিনি দুবার অভিশংসিত হয়েছিলেন এবং চারটি ভিন্ন ফৌজদারি মামলায় ৯১টি অপরাধমূলক অভিযোগের মুখোমুখি হয়েছেন। বর্তমান জরিপ অনুসারে, ২০২৪ সালে আবার রাষ্ট্রপতি পদে লড়বেন বলে আশা করা হচ্ছে। তিনি ম্যানহাটনে একটি হাই-প্রফাইল জালিয়াতির বিচারেও জড়িত। চলচ্চিত্রটি তাঁর বিতর্কিত ব্যক্তিত্ব এবং উত্তরাধিকারের উৎস সম্পর্কে আলোকপাত করবে। আগামী বছর মুক্তি পাবে এটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়