বিজিএমইএ নির্বাচন মার্চে

আগের সংবাদ

জাপার আসনে নৌকা প্রত্যাহার! ৩০ থেকে ৩৫ আসন প্রত্যাশা জাতীয় পার্টির > চলছে দেনদরবার

পরের সংবাদ

স্বেচ্ছাচারিতা, জমি দখল, টাকা আত্মসাত করেন প্রধান শিক্ষক : শাল্লার শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়

প্রকাশিত: ডিসেম্বর ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: ডিসেম্বর ৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : সুনামগঞ্জের শাল্লা উপজেলার শিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক শৈলেন চন্দ্র তালুকদারের বিরুদ্ধে স্বেচ্ছাচারিতা, জমি দখল করে ঘর নির্মাণ ও উন্নয়নের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার সিলেট প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এ অভিযোগ করেন ওই বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও স্থানীয়রা।
লিখিত বক্তব্যে ওই বিদ্যালয়ের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক চিন্তাহরণ চৌধুরী বলেন, দুই বছর আগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) কাজল কান্তি চৌধুরীর মৃত্যুর পর সহকারী শিক্ষক শৈলেন চন্দ্র তালুকদার প্রধান শিক্ষকের দায়িত্ব পান। অথচ বিভাগীয় মামলায় শাস্তিস্বরূপ তিরষ্কারপ্রাপ্ত একজন শিক্ষক তিনি। এ বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) তাপস কুমার রায়কে অবহিত করা হলেও রহস্যজনক কারণে তাকে প্রধান শিক্ষকের (ভারপ্রাপ্ত) দায়িত্ব দেয়া হয়। দায়িত্ব পাওয়ার পর থেকে বিদ্যালয়ের জমিতে গৃহনির্মাণ, বিদ্যালয় আঙিনায় পারিবারিক সবজি বাগান স্থাপন, ম্যানেজিং কমিটিতে নিজের স্ত্রীকে অন্তর্ভুক্তি, উন্নয়নের টাকা আত্মসাৎসহ নানা অপকর্ম চালিয়ে যাচ্ছেন। সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করা হয়, ২০২১-২০২২ অর্থবছরে বিদ্যালয়ের উন্নয়ন খাতে ২ লাখ ৬০ হাজার টাকা দেয়া হয়। কিন্তু মাত্র ৩০ হাজার টাকা রং করার কাজে ব্যয় করা ছাড়া আর কোনো কাজ হয়নি। বাকি টাকা উপজেলা শিক্ষা অফিসার (তাপস কুমার রায়) ও প্রধান শিক্ষক শৈলেন চন্দ্র তালুকদার মিলে আত্মসাৎ করেন।
এছাড়া গত ৬-৭ বছর ধরে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন না হওয়ায় স্নাতক ডিগ্রিধারী মহিলা বিদ্যুৎসাহী সদস্য পদে অনুমোদন দেয়ার জন্য সুপারিশ করা হয়। কিন্তু শিক্ষক শৈলেন চন্দ্র তালুকদার গ্রামের সিদ্ধান্তকে বাতিল করে, নিজের স্ত্রীকে (এসএসসি) মহিলা বিদ্যুৎসাহী সদস্য করেন। এ ব্যাপারে ডিপিও মোহনলাল বাবু বরাবর অভিযোগ দিয়েছেন অভিভাবকরা। এ নিয়ে এই শিক্ষকের বিরুদ্ধে ৬-৭ বার অভিযোগ দেয়া হলেও কোনো প্রতিকার পাচ্ছে না বলে অভিযোগ ওই বিদ্যালয়ের সাবেক শিক্ষক ও স্থানীয়দের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়