সংসদ নির্বাচনের কোনো প্রস্তুতি নেই বিএনপির : রেলপথমন্ত্রী

আগের সংবাদ

জোট নাকি মহাজোট? একক ও জোটগত ভোটের প্রস্তুতি আওয়ামী লীগের > জাতীয় পার্টির সিদ্ধান্ত স্পষ্ট নয়

পরের সংবাদ

‘পছন্দের কোনো ভ্রমণসঙ্গী নেই’

প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজেকে আবিষ্কারের অন্যতম মাধ্যম ভ্রমণ। সবাই কমবেশি ভ্রমণ করতে পছন্দ করে। অভিনেত্রী সামিরা খান মাহি শুনিয়েছেন ভ্রমণ নিয়ে তার নানা অভিজ্ঞতা। জানাচ্ছেন সোহানুর রহমান সোহাগ

পছন্দের ভ্রমণের জায়গা?
আমি ভ্রমণ করতে ভালোবাসি। কাজ ও কাজের বাইরে আমি সব সময় চেষ্টা করি ভ্রমণ করার। ভ্রমণ আমার কাজের প্রতি দৃঢ়তা বাড়ায়। আমার পছন্দের ভ্রমণের জায়গা লন্ডন।

সর্বশেষ কোথায় ভ্রমণ করেছেন?
কাজ ও কাজের বাইরে বিভিন্ন জায়গাতেই ভ্রমণ করা হয়। তবে সর্বশেষ আমি কাজের বাইরে ভ্রমণ করেছি আমেরিকা। সেখানে বেশ কিছুদিন বিভিন্ন জায়গায় ঘুরেছি।

ভ্রমণের বিশেষ স্মৃতি?
সব ভ্রমণই কোনো না কোনো স্মৃতি হয়। তবে আমার ভ্রমণের সব থেকে বিশেষ স্মৃতি হয়ে থাকে। ভ্রমণে গেলে বিভিন্ন ধরনের ঘটনা ঘটে, যা সব সময় মনে থাকে। সর্বশেষ আমি যখন আমেরিকায় ভ্রমণ করেছি তার আগে অনেক ভয় পেয়েছি এবং এক দিন ঘুমাতে পারিনি। এটা আমার কাছে একটা বিশেষ স্মৃতি।

পছন্দের ভ্রমণসঙ্গী?
ভ্রমণসঙ্গী হিসেবে আমার পছন্দ ছিল সবচেয়ে কাছের বন্ধু তানজিয়া জামান মিথিলা। আমি সব সময় তার সঙ্গে ভ্রমণ করতাম। কিন্তু বর্তমানে আমার সে রকম কোনো পছন্দের ভ্রমণসঙ্গী নেই।

সমুদ্র নাকি পাহাড় বেশি ভালো লাগে এবং কেন?
পাহাড় ও সমুদ্র দুটিই ভালো লাগে। কিন্তু দুটির মধ্যে একটা পছন্দ করতে বললে অবশ্যই সেটা হবে সমুদ্র।

কেন ভ্রমণ করা উচিত?
পৃথিবীটা কত বড়- এটা জানার জন্য ভ্রমণ করা উচিত। ভ্রমণ করলে আমরা বিভিন্ন বিষয়ে জানতে পারি, যা বই পড়েও জানা সম্ভব না। ভ্রমণ সব সময়ই আনন্দদায়ক। ভ্রমণ বরাবরই কাজের বাইরে প্রশান্তি দেয়। কাজের আগ্রহ তৈরি করে। তাই আমার মনে হয়, সবারই সুযোগ পেলে ভ্রমণ করা উচিত।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চান?
সুযোগ পেলে অবশ্যই ফ্রান্সের প্যারিসে যেতে চাই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়