৯৭ সহকারী জজ নিয়োগ

আগের সংবাদ

সমঝোতার সম্ভাবনা কী শেষ! বিশ্লেষকদের মতে, সুযোগ শেষ হয়ে যায়নি > উদ্যোগ নিতে হবে দেশের ভেতর

পরের সংবাদ

সাদের সিনেমায় গাইলেন অজয় চক্রবর্তী

প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বিনোদন প্রতিবেদক : ‘শ্যামা কাব্য’ নামের নতুন একটি সিনেমা নির্মাণ করেছেন বদরুল আনাম সৌদ। এ মাসেই ছবিটির মুক্তির তারিখ চূড়ান্ত হয়েছে। এরই মধ্যে সংবাদ সম্মেলন করে ছবিটির ট্রেলার প্রকাশ করা হয়েছে। এদিকে মুক্তির আগে জানা গেল চমকে যাওয়ার মতো খবর। সিনেমায় ‘পাখি যাও যাও যাও’ শিরোনামের একটি গানে ইমন সাহার সুর ও সংগীতে কণ্ঠ দিয়েছেন ভারতীয় সংগীতশিল্পী পণ্ডিত অজয় চক্রবর্তী। ‘শ্যামা কাব্য’ সিনেমার ‘পাখি যাও যাও যাও’ শিরোনামের গানটি কলকাতার একটি স্টুডিওতে রেকর্ড করা হয়। পরিচালক বদরুল আনাম সৌদ গিয়েছিলেন কলকাতায়, যুক্তরাষ্ট্র থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন ইমন সাহা। পিতৃপুরুষের দেশের কোনো একটি ছবিতে প্রথমবার গাইতে পেরে আনন্দিত বরেণ্য এই সংগীতগুরু। এদিকে গানটি প্রসঙ্গে পণ্ডিত অজয় চক্রবর্তী বলেন, “আমি খুব ভালো গাইতে পারি না। তারপরও চেষ্টা করেছি গাওয়ার। জানি না কতটা গাইতে পেরেছি। সর্বশেষ গেয়েছি এবারের দুর্গাপূজায়, ‘দশম অবতার’ ছবিতে।”
ছবির পরিচালক সৃজিত আমার কাছে এসে বলেছিল, অনুপম রায়ও ছিল। ও তো আমার ছাত্রের মতো। ছোট ভাইয়ের মতো। সৃজিত আর অনুপম বলাতে গেয়েছিলাম। ‘শ্যামা কাব্য’ ছবির গানটি গাওয়ার সময় ছবির গল্পটা শেয়ার করেছিল পরিচালক বদরুল আনাম সৌদ, শুনে ভালোও লেগেছিল।’’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়