খিলক্ষেত কুর্মিটোলা স্কুলের ৭৫ বছর পূর্তি উৎসব

আগের সংবাদ

সবার নজর ইসির দিকে : জাতির উদ্দেশে সিইসির ভাষণ আজ সন্ধ্যায়, ঘোষণা করবেন ভোটের তফসিল

পরের সংবাদ

ডেঙ্গুতে কমেছে রোগী ও মৃতের সংখ্যা

প্রকাশিত: নভেম্বর ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। নতুন করে এডিস মশাবাহিত এই জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১ হাজার ৭৪০ জন রোগী। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এর আগে গত রবিবার ডেঙ্গু আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু আর ভর্তি রোগী ছিল ১ হাজার ৭৪৮ জন। শনিবার মৃতের সংখ্যা ছিল ৬, আর ভর্তি রোগী ছিল ১ হাজার ৫১২ জন।
স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তিকৃত ১ হাজার ৭৪০ জনের মধ্যে ঢাকা মহানগরে ৩৩০ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৫২৭ জন। মৃত ৮ জনের মধ্যে ২ জন ঢাকার, বাকি ৬ জন ঢাকার বাইরের। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে রোগীর সংখ্যা ৬ হাজার ১৭। এর মধ্যে ঢাকার বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৫৪৫ এবং অন্যান্য হাসপাতালে ভর্তি আছে ৪ হাজার ৪৭২ জন। নভেম্বরের ১৩ তারিখ পর্যন্ত রোগী ২২ হাজার ৩৯৭ জন, আর মৃত্যু হয়েছে ১৩৬ জনের। চলতি বছরের ১ জানুয়ারি থেকে ১৩ নভেম্বর পর্যন্ত মৃত্যু হয়েছে ১ হাজার ৪৮৪ জনের।

এর মধ্যে ৮৬৫ জন ঢাকা এবং ৬১৯ জন ঢাকার বাইরের। লিঙ্গভিত্তিক বিশ্লেষণে ৮৪৫ জন নারী এবং ৬৩৯ জন পুরুষ। এ সময় পর্যন্ত মোট রোগীর সংখ্যা ২ লাখ ৯৩ হাজার ৫৭২। এর মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ২ লাখ ৮৬ হাজার ৭১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়