জীর্ণ অবস্থায় মির্জাপুরের প্রাচীন ডাকঘর

আগের সংবাদ

মজুরি নির্ধারণ যে মানদণ্ডে : পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি সাড়ে ১২ হাজার টাকা করার ঘোষণা

পরের সংবাদ

দিলজয়ী মাদুশাঙ্কা

প্রকাশিত: নভেম্বর ৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৭, ২০২৩ , ১:৩৯ পূর্বাহ্ণ

এবারের ভারত বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে সবচেয়ে সফল বোলার হলেন দিলশান মাদুশাঙ্কা। এখন পর্যন্ত বিশ্বকাপে শ্রীলঙ্কার হয়ে মোট সাতটি ম্যাচ খেলে ১৮টি উইকেট শিকার করেছেন তিনি। ফলে বিশ্বকাপে সেরা উইকেট শিকারিদের তালিকায় দুই নম্বরে অবস্থান তার। সর্বশেষ ভারতের সঙ্গে তার দল মাত্র ৫৫ রানেই আউট হয়। আর এই ম্যাচে ভারত আগে ব্যাটিং করে ৮ উইকেটের বিনিময়ে ৩৫৭ রানের সংগ্রহ গড়ে তোলে। আর এই ৮ উইকেটের মধ্যে ৫টি উইকেট শিকার করেন তিনি। রানের দিক থেকে যথেষ্ট খরুচে হলেও উইকেট তিনি ঠিকই বের করেছেন।
বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভার বোলিং করে ৮৬ রানের বিনিময়ে নেন ২টি উইকেট। সেই ম্যাচে অধিনায়ক টেম্বা বাভুমা এবং ওই ম্যাচে বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম ৪৯ বলে সেঞ্চুরি করা (পরে নেদারল্যান্ডসের বিপক্ষে ৪০ বলে সেঞ্চুরি করেন অজি ব্যাটার গিøন ম্যাক্সওয়েল) এডেন মার্করামের উইকেট নেন তিনি। দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষেও নেন ২টি উইকেট। আর উইকেট ২টি ছিল পাক ওপেনার ইমাম উল হক এবং অধিনায়ক বাবর আজমের। পরের ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন দুর্দান্ত বোলিং। সেই ম্যাচে ৯ ওভার বোলিং করে মাত্র ৩৮ রান দিয়ে ৩ উইকেট জমা করেন নিজের নামের ঝুলিতে। আর ৩টি উইকেটই ছিল অজি ব্যাটিংয়ের ৩টি প্রধান স্তম্ভের। সেই ম্যাচে ওপেনার ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ এবং মারনাস লাবুশেনকে সাজঘরে ফিরিয়েছিলেন তিনি। নিজেদের চতুর্থ ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে নিয়েছিলেন ৪টি উইকেট। ডাচ মিডল অর্ডারের ভিতটি সেদিন তিনিই ভেঙে দেন। ইংলিশদের বিপক্ষে ম্যাচে ছিলেন তিনি উইকেট শূন্য। এরপর আফগানদের বিপক্ষে নিয়েছেন আরো ২টি উইকেট। সেই ম্যাচে আফগানদের মাত্র ৩টি উইকেট পড়ে। আর এর ভেতরে দুই ওপেনার রহমানুল্লাহ গুরবাজ এবং ইব্রাহিম জাদরানকে প্যাভিলয়নে ফেরার ব্যবস্থা তিনিই করেছিলেন। আর নিজেদের সপ্তম ম্যাচে ভারতের বিপক্ষে পারফরম্যান্স দিয়েই তিনি আলোচনায় আসেন। সে দিন লোকেশ রাহুল এবং দুই অলরাউন্ডার শামি এবং জাদেজার উইকেট ব্যতীত টপ এবং মিডল অর্ডারের বড় বড় ভারতীয় ব্যাটারদের তিনিই আউট করেন। যার মধ্যে ছিল রোহিত, বিরাট এবং গিলের মতো ব্যাটারদের নাম। গতকাল বাংলাদেশের সঙ্গে ম্যাচের আগ পর্যন্ত তার পরফরম্যান্স স্ট্যাটটা এমনই ছিল।

:: নাজমুস সাকিব আদিব

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়