কাপাসিয়ায় গ্রেপ্তার ৭৬, বিএনপির দাবি শতাধিক

আগের সংবাদ

ভুল চালে ব্যাকফুটে বিএনপি : দিতে হচ্ছে সহিংসতার খেসারত > নতুন করে আন্দোলনে গতি ফেরানো কঠিন হবে

পরের সংবাদ

ভাঙা ব্রিজে ৩০ হাজার মানুষের দুর্ভোগ

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

রাহাদ হাসান মুন্না, তাহিরপুর (সুনামগঞ্জ) থেকে : তাহিরপুর উপজেলার বড়দল উত্তর ইউনিয়নের রাজাই-কড়ইগড়া-মানিগাঁও বাজার সংযোগ রাস্তার রহমতপুর গ্রামের সামনে কয়েক যুগ আগে নির্মিত ২০ মিটার ব্রিজটি যেন মরণফাঁদ। আশপাশের কয়েকটি গ্রামের লোকজন ভাঙা ব্রিজ দিয়ে চলাচল করে থাকেন। প্রতিদিন দু-একটি দুর্ঘটনা ঘটে। ভাঙা ব্রিজটির সংস্কারের কোনো উদ্যোগ নেয়া হয়নি এখনো। ব্রিজটি দেখার যেন কেউ নেই।
সরজমিন গিয়ে দেখা যায়, ব্রিজটি সংস্কারের অভাবে গত কয়েক বছর ধরে দুর্ভোগ নিয়ে যাতায়াত করছেন এই এলাকার লোকজন। প্রতিদিন জরাজীর্ণ ভাঙা ব্রিজটি দিয়ে উত্তর বড়দল ইউনিয়নের কড়ইগড়া, মাহারাম, রাজাই, রহমতপুর, উত্তর শ্রীপুর ইউনিয়নের বড়ছড়া, ট্যাকারঘাট, বাগলী, ছাড়াগাঁও, বাঁশতলা, বাদাঘাট ইউনিয়নের লোকজনসহ তিনটি ইউনিয়নের প্রায় অর্ধশত গ্রামের ২৫ থেকে ৩০ হাজার মানুষ চলাচল করে থাকেন। দুর্ভোগের কয়েক বছর পেরিয়ে গেলেও স্থানীয় জনপ্রতিনিধিদের নেই কোনো নজরদারি।
স্থানীয় বাসিন্দা মো. নুর ইসলাম বলেন, গত দুই বছরের অধিক সময় ধরে রহমতপুর গ্রামের ছোট ব্রিজটি বেহাল অবস্থায় রয়েছে। এই ব্রিজটি সংস্কারের অভাবে মোটরসাইকেল, অটোরিকশা যাতায়াত করার অনুপোযোগী হয়ে পড়েছে। এমনকি অটোরিকশা উল্টে অন্যত্রে গিয়ে পড়তে দেখা যায়।
এরপরেও কোনো বিকল্প রাস্তা না থাকায় দুর্ভোগ নিয়ে চলাচল করতে হয়। এখনো পর্যন্ত ব্রিজটির সংস্কারের কোনো উদ্যোগ নেয়া হয়নি।
সেলস ম্যান মো. তুহিন আহমদ বলেন, ব্রিজটি দিয়ে কোম্পানির পণ্যসামগ্রী পরিবহন করতে আমাদের অনেক দুর্ভোগ পোহাতে হয়। আমরা সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে ভাঙা ব্রিজটির সংস্কারের দাবি জানাই।
উপজেলা এলজিইডি প্রকৌশলী মো. আরিফ উল্লাহ্ খান ভোরের কাগজকে বলেন, কড়ইগড়ার ২০ মিটার ব্রিজটির কাজ নতুন করে করা হবে। তিনি আরো বলেন, অলরেডি প্রায় ৯০ কোটি টাকার টেন্ডার হয়ে গেছে মধ্যনগড়-বড়ছড়া রাস্তার। এছাড়া দ্বিতীয় ধাপে বড়ছড়া থেকে যাদুকাটা ব্রিজের রাস্তা-তাহিরপুর উপজেলা সংযোগ রাস্তার সঙ্গে এই ২০ মিটার ব্রিজটির কাজ সম্পন্ন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়