ডাচ বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

শ্রমবাজারে ফের অশনি সংকেত : মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে কর্মী পাঠানো অর্ধেকে নেমে এসেছে, গাজা পরিস্থিতি নতুন ধাক্কা হয়ে এসেছে

পরের সংবাদ

শামির বাজিমাত

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২৩ , ১:৫১ পূর্বাহ্ণ

ধর্মশালায় নিউজিল্যান্ডের বিপক্ষে গতকাল নিজেদের পঞ্চম ম্যাচে মাঠে নামে স্বাগতিক ভারত। এখন পর্যন্ত এবারের বিশ্বকাপে অপরাজেয় ভারত। কিউইদের বিপক্ষে রবিবারের ম্যাচটিতেও বিরাট কোহলির ৯৫ রানের ইনিংসের ওপর ভর করে ৪ উইকেটে জয় পায় তারা। আর এই জয়ে বোলিং ইউনিটে অন্যতম অবদান ছিল ভারতের হয়ে এবারের বিশ্বকাপে এই প্রথম মাঠে নামা ডানহাতি ফাস্ট বোলার মোহাম্মদ শামির। তিনি নেমেই করেন বাজিমাত। তার অসাধারণ বোলিং নৈপুণ্যে কিউইদের ২৭৩ রানেই অলআউট করে ভারত। মোহাম্মদ শামি ৫৪ রানের বিনিময়ে নেন পাঁচ উইকেট, যা এবারের বিশ্বকাপে তৃতীয় ফাইফার। যার স্বীকৃতিস্বরূপ ম্যাচসেরার পুরস্কারটিও ওঠে তার হাতে। এ পর্যন্ত ক্যারিয়ারে তিনবার ৫ উইকেট শিকার করেছেন মোহাম্মদ শামি। মোহাম্মদ শামি এমন একজন খেলোয়াড়, যিনি অনবরত ১৪০ প্লাস গতিতে বল করতে পারেন। শুধু গতিই নয়, গতির সঙ্গে সুইং এবং বাউন্সেও বেশ পারদর্শী তিনি। জাসপ্রিত বুমরাহর পর তিনিই দ্বিতীয় ভারতীয় বোলার, যার সবচেয়ে কম স্ট্রাইকরেট রয়েছে। এমনকি ভারতের বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেবের পর এখন পর্যন্ত তিনিই দ্বিতীয় ফাস্ট বোলার, যার সবচেয়ে বেশি বোল্ড আউট করার রেকর্ড রয়েছে। এছাড়া তার আরো একটি পরিচয় রয়েছে। তিনি ভারতীয় সাবেক খেলোয়াড় মোহাম্মদ কাইফের ভাই। ২০১০ সালে উত্তর প্রদেশের হয়ে আসামের বিপক্ষে তার প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় এবং ২০১১ সালে প্রথমবারের মতো আইপিএলে কলকাতা নাইট রাইডার্স তাকে দলে ভেড়ায়। ২০১৩ সালের জানুয়ারিতে পাকিস্তানের ভারত সফরে পাঁচ ম্যাচ সিরিজের শেষ ওয়ানডেতে আন্তর্জাতিক ওডিআই অভিষেক হয় এই পেসারের। সেই ম্যাচে ৯ ওভার বল করে একটি উইকেট শিকার করেন শামি। আন্তর্জাতিক ওয়ানডেতে টানা তিন ম্যাচে চার উইকেট শিকারের রেকর্ড রয়েছে তার। ২০১৫ বিশ্বকাপ পর্যন্ত নিয়মিত ওয়ানডে দলের সদস্য ছিলেন।

:: নাজমুস সাকিব আদিব

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়