ডাচ বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

শ্রমবাজারে ফের অশনি সংকেত : মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে কর্মী পাঠানো অর্ধেকে নেমে এসেছে, গাজা পরিস্থিতি নতুন ধাক্কা হয়ে এসেছে

পরের সংবাদ

ভেন্যু পরিচিতি : ওয়াংখেড়ে স্টেডিয়াম

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ওয়াংখেড়ে স্টেডিয়াম ভারতের অন্যতম প্রধান একটি আন্তর্জাতিক স্টেডিয়াম যা বর্তমানে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের মালিকানাধীন রয়েছে। এছাড়াও আইপিএল ফ্রাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ান্স তাদের হোম ম্যাচগুলো এখানে খেলে। বিসিসিআই এবং আইপিএলের হেডকোয়ার্টার এই স্টেডিয়ামটিতেই অবস্থিত। মুম্বাইয়ের বিখ্যাত মেরিন ড্রাইভ রোড এবং চার্চগেটের পাশেই স্টেডিয়ামটির অবস্থান। স্টেডিয়ামটির বর্তমান নাম এমসিএ স্টেডিয়াম। এটি ভারতের মহারাষ্ট্র প্রদেশের মুম্বাই শহরে অবস্থিত। স্টেডিয়ামটি বিভিন্ন ক্রিকেটীয় ইতিহাসের জন্য বিখ্যাত। ২০১১ বিশ্বকাপের ফাইনাল যেখানে মহেন্দ্র সিং ধোনির বিখ্যাত ছক্কায় ভারত দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জেতে সেই ম্যাচটিও এখানেই অনুষ্ঠিত হয়। এছাড়াও ‘ক্রিকেটের ঈশ্বর’ নামে পরিচিত শচীন টেন্ডুলকারের ক্যারিয়ারের শেষ ম্যাচটিও এখানেই খেলেন। ভারতের প্রখ্যাত একজন রাজনীতিবিদ এবং মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের তৎকালীন সেক্রেটারি এস কে ওয়াংখেড়ে এই স্টেডিয়ামটি তৈরির উদ্যোগ নেন। পরে ১৯৭৪ সালে তার নামেই নামকরণ করা হয় স্টেডিয়ামটির। মোট ৩৯ হাজার দর্শক ধারণকারী এই স্টেডিয়ামটিতে প্রথম টেস্ট অনুষ্ঠিত হয় ১৯৭৫ সালে ভারত এবং ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার ম্যাচ দিয়ে। ১৯৮৭ সালের জানুয়ারিতে ভারত এবং শ্রীলঙ্কার মধ্যকার ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেক হয় এর। আর টি-টোয়েন্টি অভিষেক হয়েছে ২০১২ সালের ডিসেম্বরে ভারত এবং ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে। এবারের ভারত বিশ্বকাপে স্টেডিয়ামটিতে ২৪ অক্টোবর বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকাসহ আরো ৫টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

:: কাগজ ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়