ডাচ বাংলা ব্যাংকের টাকা ছিনতাইয়ের প্রতিবেদন পেছাল

আগের সংবাদ

শ্রমবাজারে ফের অশনি সংকেত : মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে কর্মী পাঠানো অর্ধেকে নেমে এসেছে, গাজা পরিস্থিতি নতুন ধাক্কা হয়ে এসেছে

পরের সংবাদ

ফর্মে তুঙ্গে স্যান্টনার

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদার ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর আয়োজিত হচ্ছে ভারতের মাটিতে। অংশগ্রহণকারী দেশগুলোর গ্রুপপর্বের অর্ধেকের বেশি ম্যাচ প্রায় শেষ। এবারের আসরে বল হাতে ধারাবাহিকভাবে পারফর্ম করে যাচ্ছেন নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার। বিশ্বকাপ শুরুর আগে ভারতের মাটিতে আলো ছড়াতে পারেন এমন স্পিনারদের তালিকায় ছিলেন না এই কিউই। কিন্তু ৫ ম্যাচে ১২ উইকেট তুলে নিয়ে সবাইকে চমকে দিয়েছেন তিনি। দারুণ ছন্দে থাকা এই কিউই ক্রিকেটারকে অনেকে দ্বিতীয় ভেট্টোরি বলে আখ্যায়িত করছেন। বিশ্বকাপে এখনো অনেকটা পথ বাকি, ভেট্টোরির হাত ধরে না এলেও স্যান্টনারের হাত ধরে বিশ্বকাপের স্বাদ পাবে কি না ব্ল্যাক ক্যাপসরা, তা সময়ই বলে দেবে। বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে ১০ ওভারের বোলিংয়ের কোটা পূর্ণ করে মাত্র ৩৭ রান দেন স্যান্টনার। তুলে নেন ওপেনার জনি বেয়ারস্ট্রো এবং ক্রিস ওকসের উইকেট দুটি। পরের ম্যাচে ডাচদের বিপক্ষে ৫৯ রান খরচে তুলে নেন ৫ উইকেট। এবারের আসরের প্রথম ফাইফারের ঘটনা এটিই। এরপর বাংলাদেশের বিপক্ষে ১০ ওভার বল করে একটি মেডেনসহ মাত্র ৩১ রান দেন তিনি। তুলে নেন তাসকিন আহমেদের উইকেট। পরের ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৭.৪ ওভার বল করে ৩৯ রান খরচে স্যান্টনার শিকার করেন মোহাম্মদ নবি, নাভিন উল হক এবং ফজল হক ফারুকির উইকেট। এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডেতে ১০০ উইকেটের মাইলফলকও স্পর্শ করেন তিনি। এরপর ভারতের বিপক্ষে তুলে নেন লোকেশ রাহুলের উইকেটও। প্রথম ৫ ম্যাচে তার উইকেটের সংখ্যা ১২টি। বিশ্বকাপে স্পিনারদের মধ্যে সবার আগে রয়েছেন তিনিই। বাঁহাতি এই অফস্পিনার মোট ওয়ানডে খেলেছেন ৯৮টি। ৯৩ ইনিংসে বল করে ৪.৩৫ ওভারপ্রতি রান দিয়ে ও ৩৬ গড়ে উইকেট পেয়েছেন মোট ১০৩টি। বিশ্বকাপের আগেও একবার ৫ উইকেট শিকার করেছিলেন তিনি। বিশ্বকাপে ইশ সোধির মতো নির্ভরযোগ্য স্পিনারকে দলে না রেখে স্যান্টনার ও ৩ পেসারকে নিয়ে বোলিং আক্রমণ সাজিয়েছে ব্ল্যাক ক্যাপসরা। নির্বাচকদের আস্থার যথাযথ প্রতিদানও দিয়েছেন স্যান্টনার। এমনকি ব্যাট হাতে ডাচদের বিপক্ষে ম্যাচে তুলে নিয়েছিলেন মাত্র ১৭ বলে ৩৬ রান।
মিচেল স্যান্টনারের দুর্দান্ত ফর্ম নিয়ে কিউইদের ভারপ্রাপ্ত অধিনায়ক টম লাথাম বলেন, ‘অনেক বছর ধরেই স্যান্টনার আমাদের দলের গুরুত্বপূর্ণ সদস্য।

:: রাফিদ বিন ইসলাম

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়