নার্ভাস নাইনটিতে সবজির দাম

আগের সংবাদ

তৃতীয় শক্তিকে ক্ষমতায় এনে দেশকে ধ্বংসের ষড়যন্ত্র হচ্ছে

পরের সংবাদ

ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে কল্পকৌশল কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২২, ২০২৩ , ১২:৩২ পূর্বাহ্ণ

দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভিন্নধর্মী এক পরীক্ষার মাধ্যমে বাছাইকৃত শিক্ষার্থীদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করা হয়। কল্পকৌশল নামের এই কর্মশালা ১৩ থেকে ১৬ অক্টোবর পর্যন্ত ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হয়। এবারের কর্মশালার মূল প্রতিপাদ্য ছিল সুর-সঙ্গীত এবং পুষ্টি-খাদ্য নিয়ে গবেষণা আর জীবনধর্মী কিছু উদ্ভাবনী প্রকল্প। Massachusetts Institute of Technology এর প্রাক্তন কিছু বাংলাদেশি শিক্ষার্থী আর বিশ্বের সবচেয়ে বড় ক্রাউডফান্ডিং প্ল্যাটফর্ম Kickstarter এবারের কল্পকৌশলের মূল আয়োজক, সাথে ছিল আইসিটি বিভাগের এসপায়ার টু ইনোভেট (এটুআই) প্রোগ্রাম। আয়োজকরা জানান, কল্পকৌশল এমন একটি সৃজনশীল উদ্যোগ যেখানে শিক্ষার্থীরা অভিনব প্রকল্প এবং বুদ্ধিদীপ্ত সমাধান নিয়ে কাজ করে। প্রথাগত ক্লাসরুমের গণ্ডি পার হয়ে চিন্তা করার মানসিকতা আর নতুন কিছু তৈরি করার অভ্যাসকে উৎসাহ দেওয়ার জন্যই এমন ব্যাতিক্রমি আয়োজন।
আয়োজকরা বলছেন, এই উদ্যোগের লক্ষ্য হল মুক্ত চিন্তাকে অনুপ্রেরণা আর ভবিষ্যতের উদ্ভাবকদের ভিন্নধর্মী আইডিয়াগুলোকে বাস্তব রূপ দিতে যা যা লাগবে সেগুলোর তথ্য উপাত্ত প্রদান করা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়