জন্মদিনের শুভেচ্ছাপত্র

আগের সংবাদ

অদ্ভুদ আবাস!

পরের সংবাদ

ধর্মেন্দ্রকে চড় মেরেছিলেন তনুজা

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৩০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বয়স এখন ৮০, তবে তার সৌন্দর্য ছিল চিরন্তন। কিংবদন্তি অভিনেত্রীদের মধ্যেই একজন তিনি। ইনি আর কেউ নন তনুজা। শুধু হিন্দি নয়, একসময় বহু বাংলা ছবিতেও অভিনয় করেছেন, ছিলেন মহানায়ক উত্তম কুমারের নায়িকা। তার চোখের সৌন্দর্য, ঔজ্জ্বলতায় মুগ্ধ ছিলেন বহু পুরুষ। তবে শুধু সৌন্দর্যই নয়, তার বুদ্ধিদৃপ্ত অভিনয়ও প্রশংসিত হয়েছে। প্রতিষ্ঠিত অভিনেত্রী হওয়া সত্ত্বেও সে সময় ফিল্ম ইন্ডাস্ট্রির ইঁদুর দৌড়ে শামিল হননি তনুজা। জানা যায়, সহ-অভিনেতাদের সঙ্গেও বুদ্ধিতৃপ্ত সম্পর্কই বজায় রাখতেন অভিনেত্রী। এক সাক্ষাৎকারে সহ-অভিনেতা বিনোদ খান্না, অমিতাভ বচ্চন, ধর্মেন্দ্রদের সঙ্গে নিজের সম্পর্কের কথা খোলাসা করেন তনুজা। জানা যায়, ধর্মেন্দ্র একবার তনুজার সঙ্গে ফ্লার্ট করার চেষ্টা করায় তাকে সপাটে চড় মেরে বসেছিলেন অভিনেত্রী। তনুজা বলেন, ‘একদিন ও (ধর্মেন্দ্র) আমার সঙ্গে ফ্লার্ট করার চেষ্টা করছিলেন। হতভম্ব হয়ে আমি ওকে চড় মেরে বসি, বলি বেশরম! আমি জানি, তোমার স্ত্রী আছে, আর তুমি আমার সঙ্গে কোন সাহসে ফ্লার্ট করছ! লজ্জিত হয়ে ও তখন আমায় বলল, তনু, মেরি মা, সরি বোলতা হুঁ! প্লিজ আমাকে তোমার বানিয়ে নাও।’ তনুজা বলেন, ‘এরপর অনেক অনুনয় বিনয়ের পর আমি ধর্মেন্দ্রর কবজিতে কালো সুতো বেঁধে দি।’ তনুজা জানান, ‘আমরা তখন দুলাল গুহের চাঁদ অউর সুরজের শুটিং করছিলাম। ধরম ও আমি বন্ধুরা মদ্যপান করতাম এবং দারুণ মজা করতাম। এমনকি ধর্মেন্দ্র ওর স্ত্রী প্রকাশের সঙ্গেও আমাকে পরিচয় করিয়ে দেয়।’

হ মেলা ডেস্ক
সানির (দেওল) বয়স তখন মাত্র পাঁচ, আর ওর মেয়ে লালির বয়স ছিল মাত্র ৬ মাস।’ বিনোদ খান্নার প্রসঙ্গে তনুজা বলেন, ‘উনি কখনো আলতু ফালতু কথা বলতেন না। উনিসহ অভিনেতাদের সঙ্গে সুন্দরভাবে সম্পর্ক তৈরি করতেন।’ প্রসঙ্গত ২০১৭ সালে ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু হয় বিনোদ খান্নার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়