গভর্নরের সঙ্গে আইএমএফের বৈঠক : ভবিষ্যদ্বাণী মডেলে নিরসন হবে অর্থনৈতিক সংকট

আগের সংবাদ

ভিসা নিষেধাজ্ঞা নিয়ে ধোঁয়াশা : নিষেধাজ্ঞাভুক্ত ব্যক্তির সংখ্যা বা পরিচয় জানায়নি > আ.লীগ-বিএনপি চাপাচ্ছে একে অন্যের ঘাড়ে

পরের সংবাদ

কেন বিয়ে করেননি সাবিত্রী

প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশের খুলনার মেয়ে তিনি। কলকাতা দেখার ইচ্ছা হয়েছিল। বাবার সঙ্গে জেদ করে শহরে এসেছিলেন। কলকাতায় এসে যে জীবন এভাবে বদলে যাবে, সেটা নিজেই বুঝতে পারেননি প্রবীণ অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়। টলিপাড়ায় তিনি নয় নয় করে কাটিয়ে ফেলেছেন ৬০ বছরেরও বেশি। এত বছর শুধুই কাজ করে গিয়েছেন অভিনেত্রী। সে যুগে নায়িকার চোখে মুগ্ধ ছিলেন পরিচালক, প্রযোজকরা, নায়করা। রূপ, গুণ- সব কিছু থাকার পরেও কেন তিনি বিয়ে করলেন না? এই প্রশ্ন এত বছরে অনেকবারই তাকে করেছেন অনেকে। অনেক দিন আগে ‘দিদি নম্বর ১’-এর মঞ্চে এসেছিলেন সাবিত্রী। তাকে সামনে পেয়ে সেই প্রশ্ন করার লোভ সামলাতে পারলেন না সঞ্চালিকা রচনা বন্দ্যোপাধ্যায়। সবার সামনে করেই বসলেন প্রশ্নটা। রচনার প্রশ্ন ছিল, কেন সাবিত্রীদেবী এখনো বিয়ে করেননি। এই প্রশ্ন শুনে উত্তর দিতে বিন্দুমাত্র কুণ্ঠাবোধ করেননি প্রবীণ অভিনেত্রী। সবার সামনে হাসতে হাসতে বলেন, ‘যখনই যার সঙ্গে প্রেম করতে যাই, তখনই তার একটা করে বৌ থাকে। জীবনে কাউকে খালি পেলাম না। এখনো যদি কোনো খালি অর্থাৎ একা মানুষকে পাই অবশ্যই বিয়ে করে নেব।’ সাবিত্রীর উত্তর শুনে হাসি যেন থামে না। তার সঙ্গে প্রতিযোগী হিসেবে ছিলেন রতœা ঘোষাল, চিত্রা সেন ও মাধবী মুখোপাধ্যায়ও। তারাও প্রবীণ অভিনেত্রীর কথা শুনে হেসে গড়িয়ে পড়লেন। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, মহানায়ক উত্তমকুমারকে ব্যক্তিগতভাবে নাকি খুবই পছন্দ করতেন সাবিত্রী। উত্তম-সাবিত্রী জুটির ছবিও দর্শকের বেশ পছন্দ ছিল। ইদানীং তাকে বাংলা সিরিয়ালেও দেখেছেন দর্শক। তবে এখন কাজ অনেকটাই কমিয়ে দিয়েছেন সাবিত্রী।

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়