উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে গুলিতে ২ জন নিহত

আগের সংবাদ

সতর্ক থেকেই ভোটের মাঠে আওয়ামী লীগ

পরের সংবাদ

‘দিন শেষে গান নিয়েই থাকতে চাই’

প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ১৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তরুণ সংগীত পরিচালক, সংগীত শিল্পী ও গীতিকার সৈয়দ আলী রেজা। সম্প্রতি কাজ করেছেন সিনেমা ও ওয়েব সিরিজে। গান এবং বিভিন্ন বিষয়ে তার সঙ্গে কথা বলে জানাচ্ছেন সোহানুর রহমান

সাম্প্রতিক ব্যস্ততা কী নিয়ে?
এখন সেপ্টেম্বর মাস চলছে শো নিয়ে ব্যস্ততা। আমি শাফিন ভাইয়ের সঙ্গে ভয়েস অব মাইলস এ গিটার বাজাই। এই মাসে কয়েকটি শো আছে সেগুলো নিয়েই এখন প্রস্তুতি ও অনুশীলন চলছে। আমার একটা নিজস্ব অ্যালবামের কাজ চলছে। এ বছরই হয়তো অ্যালবামটি আসবে। এছাড়াও আমার ব্যান্ড ব্রহ্মপুত্র বাংলাদেশের আরেকটি অ্যালবামের কাজ নিয়েই বর্তমান ব্যস্ততা।
স¤প্রতি করা কাজ?
স¤প্রতি আমার ব্যান্ড ব্রহ্মপুত্র বাংলাদেশের একটি গান ‘পারবে না ফিরতে’ এর কাজ করেছি পাশাপাশি অনিমেষ আইচ পরিচালিত ‘মাকাল’ ওয়েব সিরিজের আবহ সংগীত করেছি এবং অনিমেষ আইচ পরিচালিত আরেকটি ধারাবাহিক ‘এখানে কেউ থাকে না’র আবহ সংগীতসহ আরো কিছু কাজ করেছি।
গানের টানে বিদেশ ছেড়ে দেশে চলে এলেন মাঝেমধ্যে আক্ষেপ হয় না?
আমি দীর্ঘদিন অস্ট্রেলিয়াতে ছিলাম সেখানেও আমি গান করেছি। অনেক গুণী শিল্পীর সঙ্গে গিটার বাজিয়েছি। তবে শেকড়ের টান আমায় সবসময় টেনেছে। আমার মনে হয়েছে গান আমাকে করতেই হবে তাই আমি চলে এসেছি। আক্ষেপ হয় না বললে ভুল হবে হয় অনেক ছোটখাটো বিষয় নিয়েই আক্ষেপ হয়। তবে দিন শেষে গান নিয়েই থাকতে চাই।
‘পারবে না ফিরতে’ গানের পেছনের গল্প?
আমরা চার বন্ধু মিলেই ব্যান্ডটি গঠন করেছি। কয়েক বছর আগেই আমাদের যাত্রা শুরু হয়। ‘পারবে না ফিরতে’ গানটি আমরা বন্ধুরা মিলেই যতœ করে বানিয়েছি। গানের কথা ও সংগীত আয়োজন আমার বন্ধু সাকী করেছেন। অন্যদিকে আরো দুই বন্ধু রিয়াদ, অপূর্ব আর আমি চারজন মিলে গানটি করেছি।

জীবনে অপূর্ণতা কী?
জীবনে আমার অপূর্ণতা কিছুই নেই। আমি শ্রদ্ধেয় আইয়ুব বাচ্চু এবং শাফিন আহমেদ ভাইয়ের সঙ্গে বাজিয়েছি। বিভিন্ন সবসময় বিভিন্ন সংগীত শিল্পীর সঙ্গে গিটার প্লে করেছি। নিজের ইচ্ছা অনুযায়ী গান করছি। আমার মনে হয় না অপূর্ণতা আছে জীবনে।
সংগ্রহশালায় কতটি গিটার আছে?
পৃথিবীর সব গিটার আমার কাছে থাকলে আমার গিটারের সংগ্রহশালা পূর্ণ হতো কিনা জানি না। একটা সময় আমার গিটার সংখ্যা ছিল ৩০টি এখনো প্রায় ১৫টির মতো আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়