প্রাথমিকে বৃত্তি প্রদান : পরীক্ষায় নয়, নানা অলিম্পিয়াডে হতে পারে মেধা যাচাই

আগের সংবাদ

দিল্লির আন্তরিকতার বার্তা স্পষ্ট :চীন নিয়ে উদ্বেগ দূর করল বাংলাদেশ > স্থিতিশীলতার প্রতি সমর্থন অব্যাহত রাখার আশ্বাস ভারতের

পরের সংবাদ

‘ভ্রমণসঙ্গী হিসেবে বন্ধুদেরই পছন্দ’

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজেকে আবিষ্কারের অন্যতম মাধ্যম ভ্রমণ। সবাই কমবেশি ভ্রমণ করতে পছন্দ করে আজ জানব চিত্রনায়ক সুমিত সেনগুপ্তের ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। তার সঙ্গে কথা বলে জানাচ্ছেন সোহানুর রহমান সোহাগ

পছন্দের ভ্রমণের জায়গা?
আমি ভ্রমণ করতে ভালোবাসি। কাজ ও কাজের বাইরে আমি সবসময় চেষ্টা করি ভ্রমণ করার। ভ্রমণ আমার কাজের প্রতি দৃঢ়তা বাড়ায়। আমার সব থেকে পছন্দের জায়গা আমার জন্মভূমি কুড়িগ্রাম। যেখানে আমার শৈশব কেটেছে। আমি সুযোগ পেলে কুড়িগ্রাম যায় সেখানে আমার অনেক স্মৃতি। সেই স্মৃতিমুখর দিনগুলো উপলব্ধি করার জন্য। প্রিয় মানুষ ও বন্ধুদের সঙ্গে সময় কাটানোর জন্যই সেখানে আমি সুযোগ পেলেই যাই।

সর্বশেষ কোথায় ভ্রমণ করেছেন?
কাজ ও কাজের বাইরে বিভিন্ন জায়গাতেই যাওয়া হয়। তবে সর্বশেষ আমি ভ্রমণ করেছি দিল্লি। ভারতে সময় পেলেই যাওয়া হয় সব শেষ ভারতের দিল্লিতেই গিয়েছিলাম।

ভ্রমণের বিশেষ স্মৃতি?
সব ভ্রমণেই কোনো না কোনো স্মৃতি হয়। তবে আমার ভ্রমণের সব থেকে বিশেষ স্মৃতি আমার প্রথম বিদেশ ভ্রমণ এ গিয়েছিলাম আমার স্ত্রীকে নিয়ে এটা আমার ভ্রমণের সব থেকে বিশেষ স্মৃতি।

পছন্দের ভ্রমণসঙ্গী?
ভ্রমণসঙ্গী হিসেবে আমার স্ত্রী ও বন্ধুরাই আমার পছন্দ। তাদের সময় ভ্রমণে গেলেই আমি সবসময় ভ্রমণকে উপভোগ করি।

সমুদ্র নাকি পাহাড় বেশি ভালো লাগে এবং কেন?
সমুদ্র থেকেও আমার পাহাড় বেশি ভালো লাগে। সমুদ্রও ভালো লাগে তবে পাহাড় একটু বেশিই ভালো লাগে। তাই বেশির ভাগ সময় পাহাড় ভ্রমণে যাই।

কেন ভ্রমণ করা উচিত?
মানুষের শারীরিক মানসিক সব ক্ষেত্রেই দরকার ভ্রমণ। মানুষের কাজ ও কাজের বাইরে রিফ্রেশমেন্টের জন্য সব সময় দরকার ভ্রমণ। আমিও তাই করি সুযোগ পেলে ভ্রমণে যাই। তাতে ভ্রমণ আমার মানসিক ও শারীরিকভাবে প্রভাব ফেলে।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চান?
সুযোগ পেলেই যেতে চাই আমার জন্মভূমি কুড়িগ্রামের নাজিরখান। যেখানে আমার জন্ম ও বেড়ে ওঠা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়