প্রাথমিকে বৃত্তি প্রদান : পরীক্ষায় নয়, নানা অলিম্পিয়াডে হতে পারে মেধা যাচাই

আগের সংবাদ

দিল্লির আন্তরিকতার বার্তা স্পষ্ট :চীন নিয়ে উদ্বেগ দূর করল বাংলাদেশ > স্থিতিশীলতার প্রতি সমর্থন অব্যাহত রাখার আশ্বাস ভারতের

পরের সংবাদ

‘এশিয়া কাপটা জেতা এবার জরুরি’

প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট টিমের অনেক বড় ভক্ত নাট্যজগতের অভিনেতা ইরফান সাজ্জাদ। তার প্রত্যাশা বাংলাদেশ এবার এশিয়া কাপ তো জিতবেই পাশাপাশি বিশ্বকাপও জিতবে। তবে শুটিং আর বাংলাদেশের খেলা যদি একই দিনে পড়ে সেদিন কীভাবে খেলা দেখেন এই নায়ক? তার সঙ্গে এক আড্ডায় সেই কথাই জানার চেষ্টা করেছেন সিমরান

বাংলাদেশ কী এবার এশিয়া কাপ জিতবে?
আমি বাংলাদেশ টিমের অনেক বড় একটা ফ্যান। খুব খারাপ লাগে যখন ওরা খুব বাজে ভাবে হারে। কারণ আমার কাছে মনে হয় সম্প্রতি বাংলাদেশ শ্রীলঙ্কার সঙ্গে যে হারল, এটা বাংলাদেশ টিম না আসলে। আমাদের বাংলাদেশের টিমের লেভেল এখন অনেক ওপরে। আমার কাছে মনে হয় হিসাব করলে বাংলাদেশ এখন যেভাবে খেলে, বাংলাদেশ এখন ওয়ার্ল্ডের টপ ফাইভ টিমের মধ্যে একটা। সেই জায়গা থেকে খারাপ লাগে যখন তারা নিজেদের দোষে হেরে যায়। তিনবার বাংলাদেশ এশিয়া কাপের ফাইনাল খেলেছে। আমার মনে হয় বাংলাদেশ ওয়ার্ল্ড কাপ জেতা উচিত। বাংলাদেশ এবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন হওয়া উচিত। যদি বাংলাদেশের কোনো শক্ত প্রতিপক্ষ থাকে সেটা হচ্ছে পাকিস্তান। ইন্ডিয়াও আমার কাছে এখন কোনো থ্রেড মনে হচ্ছে না। এই টিম নিয়ে আমার কাছে মনে হচ্ছে এবার বাংলাদেশ এশিয়া কাপ জিতবে। এশিয়া কাপটা জেতা এবার জরুরি।

বাংলাদেশ এ বছর বিশ্বকাপ জিতে গেলে কী করবেন?
বাংলাদেশ যদি ওয়ার্ল্ড কাপ জিতে তখন আমি কী করব জানি না। খুশিটা আসলে ভাষায় প্রকাশ করার মতো না। আমরা সবাই হয়তো খুশিতে পাগল হয়ে যাব যদি বাংলাদেশ বিশ্বকাপ জিতে যায়।

বাংলাদেশের প্রিয় ক্রিকেটার কে?
এই মুহূর্তে বাংলাদেশের সবচেয়ে প্রিয় ক্রিকেট প্লেয়ার হচ্ছেন লিটন দাস। আমি তাকে খুবই পছন্দ করি। আমার কাছে মনে হয় যে তিনি খুবই প্রতিভাবান। একজন সুপারস্টার বা মেগা স্টার হওয়ার জন্য যে গুণাবলি থাকা দরকার একজন ব্যাটসম্যানের, তার সব লিটন দাসের মধ্যে আছে। তিনি যদি নিজের সঙ্গে সুবিচার করেন তাহলে আমার মনে হয় তিনি ফিউচার স্টার বাংলাদেশের।

শুটিং আর বাংলাদেশের খেলা একই দিনে থাকলে কী করেন?
আমার সঙ্গে যারা শুটিং করে তারা সবাই জানে আমি কতটা খেলা পাগল। অনেক সময় এমনো হয় প্রোডাকশনের ছেলেরা আমার দিকে তাকিয়ে থাকে, ওরা জানে যে সাজ্জাদ ভাই এসেছে মানে টিভিটা অন হবে। আমি বাংলাদেশের খেলা যখনই হয় টিভি অন রাখি শুটিং হাউসের। এখন এটার জন্য ডিরেক্টর অনেক বকাঝকা করে প্রোডাকশনের ছেলেদেরকে, কারণ সবাই কাজ না করে খেলা দেখছে। তখন আমি বলি যারা ফ্রি আছি, তারা খেলাটা দেখি কিন্তু খেলাটা অন থাকুক। সিরিয়াস কোনো খেলা থাকলে আসলে আমি খেলার ফাঁকে কাজটা করি। কারণ আমি ক্রিকেট খেলা দেখতে অনেক বেশি ভালোবাসি।

ইন্ডিয়া-পাকিস্তান ম্যাচে কাকে সাপোর্ট করেন?
কখনো ইন্ডিয়াকে সাপোর্ট করি কখনো পাকিস্তানকে সাপোর্ট করি। কিন্তু বেশির ভাগ সময় পাকিস্তানকেই সাপোর্ট করি। এর কারণ কোনো রাজনৈতিক বা অন্য কোনো কিছুর জন্য না। তাদের খেলার জন্যই আমার কাছে মনে হয় এই টিমটা অনেক ট্যালেন্টেড। পাকিস্তানের পর আমার প্রিয় টিম হলো আফগানিস্তান। আমার কাছে মনে হয় তারা সুপার সুপার ট্যালেন্টেড প্লেয়ার প্রোডিউস করছে। সেটা আমাদের জন্য অশনি সংকেত যে আমাদেরও ট্যালেন্টেড প্লেয়ার তৈরি করতে হবে।

ব্যস্ততা কী নিয়ে?
আপাতত একটু নাটক থেকে দূরে আছি। কারণ আমি একটা সিনেমার শুটিং করছি গত দুই মাস ধরে। এটার শেষ লটের শুটিং এখন। এরপরে একটা ওয়েবফিল্ম আছে। এখন একটু ওটিটি আর সিনেমার দিকে ব্যস্ততা বাড়ছে। একটু রয়ে-সয়ে কাজ করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়