সন্তান জন্ম দিলেন ভারসাম্যহীন ভবঘুরে নারী

আগের সংবাদ

নতুন দিগন্তের দ্বার উন্মোচন : এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন

পরের সংবাদ

‘পাহাড়ের নীরবতা আমাকে টানে’

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নিজেকে আবিষ্কারের অন্যতম মাধ্যম ভ্রমণ। সবাই কমবেশি ভ্রমণ করতে পছন্দ করেন। আজ জানব অভিনেতা তৌসিফ মাহবুবের ভ্রমণ নিয়ে নানা অভিজ্ঞতা। তার সঙ্গে কথা বলে জানাচ্ছেন মেলা প্রতিবেদক

পছন্দের ভ্রমণের জায়গা?
আমি সুযোগ পেলেই ভ্রমণে বের হয়ে থাকি। সবসময় ভ্রমণ করি। আমার ভ্রমণের পছন্দের জায়গা সাজেক। যদিও দেশে যেভাবে বেশি ভ্রমণ করা যায় না। মন খুলে ঘুরোঘুরি করা যায় না। তবে সাজেক আমার অনেক পছন্দের জায়গা। সময় পেলে সেখানেই যাই।

সর্বশেষ কোথায় ভ্রমণ করেছেন?
সর্বশেষ আমি ভ্রমণ করেছি শ্রীমঙ্গল। আমার স্ত্রীর জন্মদিন পালন করেছি সেখানে গিয়ে।

ভ্রমণের বিশেষ স্মৃতি?
প্রত্যেক ভ্রমণেই একটি করে নতুন স্মৃতি হয়। যা সবসময় মনে থাকে। সেরকম একটি স্মৃতির মধ্যে একটি আমাদের টিম তামিম, সিয়াম, জোভান, টয়া, সাফা, ফারিয়া সবাই মিলে গিয়েছিলাম থাইল্যান্ড। সেখানে গিয়ে আমরা অনেক স্মৃতি তৈরি হয়েছে তার মধ্যে অন্যতম ছিল। আমরা একদিন ৪টা বাইকে আটজন ছিলাম। পাহাড়ের রাস্তায় বাইক নিয়ে ঘুরছিলাম। হঠাৎ করেই বৃষ্টি শুরু হয়। পাহাড়ের নিচে সমুদ্র সঙ্গে বৃষ্টি এই স্মৃতিটা সবসময় মনে থাকবে।

পছন্দের ভ্রমণসঙ্গী?
পছন্দের ভ্রমণ সঙ্গী আমার স্ত্রী।

সমুদ্র নাকি পাহাড় বেশি ভালো লাগে এবং কেন?
পাহাড় আমার বেশি ভালো লাগে। সমুদ্র সবসময় আবহমান কিন্তু পাহাড় নীরব চিত্তে দাঁড়িয়ে থাকে যুগের পর যুগ পাহাড়ের এই নীরবতা আমায় টানে।

কেন ভ্রমণ করা উচিত?
আমরা কাজ ও কাজের বাইরে বিভিন্ন বিষয় নিয়ে ব্যস্ত ও চিন্তিত থাকি। সেসব ধুয়ে মুছে আনন্দ দিতে পারে একমাত্র ভ্রমণ। ভ্রমণ সবসময় আমাদের জন্য দরকারি। ভ্রমণ আমাদের মন ও কাজের প্রতি আগ্রহ তৈরি করে।

সুযোগ পেলে যে জায়গাটিতে যেতে চান?
সুযোগ পেলে আমি বারবার সাজেক যেতে চাই।

:: মেলা প্রতিবেদক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়