সন্তান জন্ম দিলেন ভারসাম্যহীন ভবঘুরে নারী

আগের সংবাদ

নতুন দিগন্তের দ্বার উন্মোচন : এলিভেটেড এক্সপ্রেসওয়ে উদ্বোধন

পরের সংবাদ

আসছে ‘রক্তবীজ’

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: সেপ্টেম্বর ২, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

পৃথিবীতে কিছু সম্পর্ক রয়েছে যা শুধু রক্তের টানে তৈরি হয় না। এমন একটা অনুভূতি থেকে যায় কিছু সম্পর্কে, যা সত্যিকারের বন্ধন। আজ রাখি বন্ধনের দিনে টলিপাড়ার এমনই এক বন্ধনের গল্প রইল আপনাদের জন্য। বছর পেরিয়েও যা আজো অটুট। বলা ভালো নতুন করে ‘বীজ’ বপন হলো আবারো সেই সম্পর্কে। ভাবছেন তো কাদের কথা বলছি? চমক পূজায় এলেও এখন থেকেই দর্শকের উৎসাহ তুঙ্গে। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়ের পূজার ছবি রক্তবীজ। আর সেখানেই ভাই-বোনের চরিত্রে দেখা যাবে ভিক্টর বন্দ্যোপাধ্যায় ও অনসূয়া মজুমদারকে। ৩১ বছর আগের কথা। মৃণাল সেনের ছবি মহাপৃথিবীতে অভিনয় করেছিলেন অনসূয়া মজুমদার ও ভিক্টর বন্দ্যোপাধ্যায়। মাঝে কেটে গিয়েছে বহু বছর। রক্তবীজে আবারো দিদি ও ভাইয়ের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে তাদের। প্রসঙ্গত, মহাপৃথিবীতেও ভাই-বোনের চরিত্রেই অভিনয় করেছিলেন তারা। এবং সেই ছবিটাই ছিল অনসূয়াদেবীর ক্যারিয়ারের প্রথম ছবি। এবং তার ৩১ বছর পর রক্তবীজ। দুজনের একসঙ্গে কাজ। এবং মজার বিষয় হলো এই ছবিতেও তারা ভাই-বোনের চরিত্রেই কাজ করছেন। দিনকয়েক আগে মুক্তি পেয়েছে ছবির টিজার। সেখানে দেখেই বোঝা যাচ্ছে ভিক্টর বন্দ্যোপাধ্যায় এই ছবিতে রাষ্ট্রপতির ভূমিকায় অভিনয় করছেন। আর এই ছবিতে তার দিদির ভূমিকা যে অত্যন্ত গুরুত্বপূর্ণ, সে কথা বলাই যায়। ভাই-বোনের সম্পর্কটা একটা বয়সের পর ঠিক যেমন হয়, অনেকটা পরিণত। অনেকটা আবেগে মাখা। অসীম টান। সবমিলিয়ে এই ছবিতেও তেমনই একটা মুহূর্তের দেখা মিলবে। ভিক্টর বন্দ্যোপাধ্যায় যখন পূজায় বাড়ি আসতেন, তখন দেখা যাবে একমাত্র দিদিই অপেক্ষা করে বসে আছেন তার জন্য। নানা রকমের প্রিয় খাবার তৈরি করছেন। একটা সুন্দর সম্পর্ক দেখা যাবে রক্তবীজে। প্রসঙ্গত, খাগড়াগড় কাণ্ডের প্রেক্ষাপটে তৈরি ছবি রক্তবীজ। পশ্চিমবাংলার বুকে এ ঘটনা যখন ঘটে, তখন রাষ্ট্রপতি ছিলেন প্রণব মুখোপাধ্যায়। সবারই জানা প্রণববাবুর সঙ্গে তার দিদিরও ছিল সুন্দর একটি সম্পর্ক। শুধু তাই নয়, তিনি দিদির কাছেই মানুষ হয়েছিলেন। এমনই সুন্দর বেশকিছু মুহূর্ত এই ছবিতেও ফুটে উঠবে।
হ মেলা ডেস্ক
এত বছর পর ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে আবারো ছবিতে কাজ। কেমন লাগছে অভিনেত্রী অনসূয়া মজুমদারের? বলেন, ‘আলাদা করে কিছু বলার নেই। কয়েকদিন এতটা সময় স্ক্রিন শেয়ার করেছি যে, এটা স্মরণীয় হয়ে থাকবে। বহু জনপ্রিয় অভিনেতার সঙ্গে কাজ করেছেন মানুষটা, সেসব অভিজ্ঞতা অবসরে বসে শুনতাম। ঝুলিভর্তি গল্প ওর। এতটা সময় কাটানোর সুযোগ পেয়েছি এটাই বড় সৌভাগ্যের।’
শুধু কি তাই! অভিনেত্রীর ক্যারিয়ারের প্রথম ছবিও যে ভিক্টর বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে। অনসূয়াদেবী বলেন, ‘মৃণালদার মহাপৃথিবী। সেখানে বেশকিছু অনবদ্য দৃশ্যে আমরা একসঙ্গে অভিনয় করেছি। এবং আমার বিশ্বাস এই ছবিতেও আমাদের এমন কিছু দৃশ্য রয়েছে, যা দেখে দর্শকের চোখে জল আসবে। আমার বিশ্বাস যেভাবে দর্শক এতগুলো বছর আমাদের ভালোবাসা দিয়েছেন, এবারো তেমনই দেবেন।’
চলতি বছর পূজায় প্রেক্ষাগৃহে আসতে চলেছে রক্তবীজ। ছবিতে ভিক্টর বন্দ্যোপাধ্যায়, অনসূয়া মজুমদার, আবীর চট্টোপাধ্যায় ও মিমি চক্রবর্তীসহ একাধিক তাবড় অভিনেতার দেখা মিলবে। তাই সবমিলিয়ে দর্শক কিন্তু প্রতীক্ষার প্রহর গুনতে শুরু করেছে ইতোমধ্যেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়