মাদকবিরোধী অভিযান : রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার ৬১

আগের সংবাদ

সমঝোতার কফিনে শেষ পেরেক : ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা রাজনীতিসহ পুরো সমাজব্যবস্থায় বিভাজন সৃষ্টি করেছে

পরের সংবাদ

নোটিশ বোর্ড

প্রকাশিত: আগস্ট ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২০, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বন্যাদুর্গতদের পাশে শাওমি বাংলাদেশ
টানা কয়েক দিনের ভারী বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে চট্টগ্রাম, বান্দরবান, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও কক্সবাজারে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়। ধীরে ধীরে পানি নেমে গেলেও সে অঞ্চলের কয়েক লাখ মানুষ পানিবন্দি থেকে দুর্ভোগে পড়েছেন। বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান এই অঞ্চলগুলোতে উদ্ধারকাজ ও ত্রাণ বিতরণ করেছে। চট্টগ্রাম অঞ্চলের এই সংকটে দুর্গতদের পাশে এসে দাঁড়িয়েছে গেøাবাল টেকনোলজি প্রতিষ্ঠান শাওমি। চট্টগ্রামের পানিবন্দি মানুষদের জন্য সহায়তায় এগিয়ে এসেছে প্রতিষ্ঠানটি। শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, “শাওমির পক্ষ থেকে চট্টগ্রাম অঞ্চলের বন্যা বিপর্যস্ত এলাকায় ত্রাণ নিয়ে সহায়তা করছি।”
তিনি আরও বলেন, “শাওমি বাংলাদেশ চলতি মাসে একটি স্মার্টফোন লঞ্চ করতে যাচ্ছে। আমরা চাই, উদ্বোধনের এই অনুষ্ঠানটি আড়ম্বরপূর্ণ না করে সেই অর্থ দুর্গতদের সহায়তায় খরচ করতে। শাওমি এর আগেও দেশের বিভিন্ন প্রয়োজনে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে। কোভিড মহামারির সময় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে অনুদান এবং বিভিন্ন হাসপাতালে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছিল প্রতিষ্ঠানটি।

রাইডারদের জন্য ডিজিটাল স্বাস্থ্যসেবা
ফ্রিল্যান্স রাইডার পার্টনার এবং তাদের পরিবারের সদস্যদের আরও সহজে স্বাস্থ্যসেবা নিশ্চিতে দেশের প্রথম হেলথ সুপার অ্যাপ জায়ন্যাক্স এর সাথে একটি চুক্তি করেছে অনলাইন ফুড ও গ্রোসারি ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপ্যান্ডা বাংলাদেশ।
স¤প্রতি ফুডপ্যান্ডা বাংলাদেশের প্রধান কার্যালয়ে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন ফুডপ্যান্ডা বাংলাদেশের সহপ্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক জুবায়ের বি এ সিদ্দিকী এবং জায়ন্যাক্স হেলথের চিফ অপারেটিং অফিসার পারভেজ আহমেদ। এ অংশীদারিত্বের ফলে ফুডপ্যান্ডার ফ্রিল্যান্স রাইডার পার্টনার এবং তাদের পরিবারের সদস্যরা সাশ্রয়ী মূল্যে চিকিৎসা সুবিধা পাবেন। এই স্বাস্থ্য সুবিধা পেতে আগ্রহী ডেলিভারি পার্টনারদের প্রতিমাসে ছাড়কৃত মূল্যে সাবস্ক্রিপশন ফি পরিশোধ করতে হবে। এই সুবিধার আওতায় হাসপাতালে ভর্তির ক্ষেত্রে চিকিৎসা কাভারেজ, ২৪ ঘণ্টা অনলাইনে বিনামূল্যে চিকিৎসকের কাছ থেকে পরামর্শ নেওয়ার সুযোগ, মাতৃত্বকালীন চিকিৎসা কাভারেজ, স্বাস্থ্য পরীক্ষায় ছাড়, স্বাস্থ্য পরীক্ষার জন্য বাসা থেকে সহজে নমুনা সংগ্রহ এবং বাসাতে ওষুধের হোম ডেলিভারি পাবেন রাইডার পার্টনাররা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়