বাংলাদেশ তামাকবিরোধী জোট : তামাক নিয়ন্ত্রণ আইন মানে না বিএটি ও জেটিআই

আগের সংবাদ

মাধ্যমিকে ফের একমুখী শিক্ষা : এখন পাঠ্যবই রচনা চলছে, শিক্ষাপ্রতিষ্ঠান এখনো অন্ধকারে

পরের সংবাদ

‘আমার যাত্রাটা অনেকটা মেলা দেখতে যাওয়ার মতোই’

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

‘শেষের কবিতা’র লাবণ্য চরিত্রটি দিয়ে দর্শকনন্দিত হন অভিনেত্রী ফৌজিয়া করিম অনু। এরপর তাকে আর সেভাবে মঞ্চে পাওয়া যায়নি। কিন্তু ব্যস্ত থেকেছেন সিনেমা ও বিজ্ঞাপন নিয়ে। আবারো তিনি মঞ্চে ফিরে এসেছেন অনুস্বরের নবম প্রযোজনা ‘হার্মাসিস ক্লিওপেট্রা’ নাটকের ক্লিওপেট্রা চরিত্রের মধ্য দিয়ে। মঞ্চ ও সিনেমা প্রসঙ্গে তার সঙ্গে কথা বলে জানাচ্ছেন
মাহফুজ রহমান

সিনেমায় প্রথম কাজ করছেন, অনুভূতি জানতে চাই?
আমার কাছে সব কাজই আসলে প্রথম, তা যে মাধ্যমেই হোক না কেন; সেটা সিনেমা বলে আলাদা কোনো ভাবনার জায়গা তৈরি হয়নি। বরং আমি অনেক বেশি এক্সাইটেড ছিলাম কাজের প্রসেসটা নিয়ে। কামার আহমাদ সাইমনের মতো একজন ভীষণ ট্যালেন্টেড ডিরেক্টরের সঙ্গে কাজ করা, নতুন একটা প্রসেসের সঙ্গে নিজেকে সম্পৃক্ত করা, আমার জীবনে সম্পূর্ণ নতুন এক অভিজ্ঞতা যুক্ত হওয়া- এসব কিছু মিলিয়ে অনুভূতি বলতে গেলে এক শব্দে বলতে হয় বিস্ময়কর!

সিনেমায় কীভাবে যুক্ত হলেন?
একদম কাকতালীয়ভাবে। আমার খুব কাছের প্রিয় একজন মানুষ আছেন শারমিন আপা। আমাকে এই কাজের জন্য তিনি রেকমেন্ড করেন। আমিও কিছু না ভেবে ঝোঁকের বশে অডিশন দিতে চলে যাই। ভেবেছিলাম সিলেক্টেড তো হবো না জানা কথাই। একটা অভিজ্ঞতা তো হবে।

মঞ্চ থেকে সিনেমাযাত্রায় এত দেরি কেন?
প্রত্যেক মানুষের যাত্রা তো এক নয়। আমার যাত্রায় আসলে কোনো কিছুর কোনো নির্দিষ্ট লক্ষ্য বা সময়সীমা নির্ধারিত নেই। আমার যাত্রাটা অনেকটা মেলা দেখতে যাওয়ার মতোই। আমি আসলে ভাবি না মেলার সামনে গিয়ে আমাকে একটা বড় নাগরদোলায় উঠতে হবে। আমি যেতে যেতে যদি একটা ডুগডুগি পাই, সেটাই আনন্দ নিয়ে বাজাই। একটু বোধ হয় জটিল উত্তর দিলাম।

মঞ্চে এখন কী কাজ করছেন?
মোহাম্মদ বারীর নির্দেশনায় অনুস্বরের নবম প্রযোজনা ‘হার্মাসিস ক্লিওপেট্রা’ নাটকে কাজ করছি। আগামী ২৩ আগস্ট বাংলাদেশ মহিলা সমিতির ড. নীলিমা ইব্রাহিম মিলনায়তনে নাটকটির উদ্বোধনী প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

‘শেষের কবিতা’র লাবণ্য চরিত্রটি দর্শকনন্দিত হয়। তারপর সেভাবে আপনাকে মঞ্চে পাওয়া যায়নি, এ বিরতির কারণ জানতে চাই?
আমি বেজায় আলসে লোক। তাই একটু জিরিয়ে নিয়ে আবার শুরু করলাম।

নাটকে কী চরিত্র করছেন?
ক্লিওপেট্রা চরিত্রে অভিনয় করছি। ঐতিহাসিক এই চরিত্র সম্পর্কে কম-বেশি আমরা সবাই জানি।

সিনেমায় এখন থেকে নিয়মিত হবেন?
ওই যে বললাম মেলার কথা। মেলার সামনে কী কী আছে জানি না তো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়