আন্তর্জাতিক যুব দিবস আজ

আগের সংবাদ

নিত্যপণ্যে সিন্ডিকেটের ছোবল

পরের সংবাদ

বিক্রি বেড়েছে বার্বির

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

মানুষ বার্বি কিনতে চায়, বার্বি হতে চায়, দল বেঁধে বার্বি দেখতে চায়। এ বছর ‘বার্বি’ মুভি মুক্তির পর বছরজুড়ে চলা বার্বিকোর ট্রেন্ড থেকে যেন এক গোলাপি বিস্ফোরণ ঘটেছে। তাই বলা যায়, বার্বি এখন আর নিছক কোনো পুতুল নয়, কোনো সিনেমাও নয়, হয়ে উঠেছে নারীর স্বাভাবিক একঘেয়ে জীবন থেকে খানিক নিস্তার পাওয়ার কৌশল। বাস্তবতার মলিন রং ভুলে বার্বির হট পিঙ্কে ধরা দেওয়া খানিক আনন্দ আর উদযাপনের উপলক্ষ। আর তাই পাশের বাসার নাম না জানা মেয়েটা থেকে নোবেলজয়ী মালালা, হলিউড থেকে ঢালিউড সবাই ভাসছে বার্বি স্রোতে। বিশ্বব্যাপী বিক্রি বেড়েছে বার্বির। ইতিমধ্যে ৬৪ বছরে বিক্রি হয়েছে ১০০ কোটিরও বেশি বার্বি। ধারণা করা হচ্ছে, দ্বিতীয় ১০০ কোটি বিক্রির মাইলফলক স্পর্শ করতে সময় লাগবে মাত্র পাঁচ বছর!
কেবল হলিউডেই নয়, বলিউড, বিশ্বসংগীতের তারকাদের থেকে শুরু করে এমনকি বাংলাদেশি তারকারাও মজেছেন বার্বিকোরের ফ্যাশনে। বলিউডের সব নারী তারকাই কোনো না কোনো উপলক্ষে বার্বি সাজে উপস্থিত হয়ে চমকে দিয়েছেন ভক্তদের। আর এখন তো সেটা রীতিমতো ট্রেন্ডে পরিণত হয়েছে। বার্বির আমেজে সেজেগুজে চমৎকার সব ছবি শেয়ার করেছেন দেশের নারী তারকারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়