পুলিশের কাজে বাধা : নুরের বিরুদ্ধে ডিবির মামলা

আগের সংবাদ

মই সরিয়ে নিচ্ছে বিদেশিরা! বিএনপির মূল দাবি ‘তত্ত্বাবধায়ক সরকার’ ইস্যুতে নীরব বিদেশি কূটনীতিকরা

পরের সংবাদ

বড় পর্দায় অভিষেক

প্রকাশিত: আগস্ট ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৫, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

যেদিন থেকে খবর এসেছে দেবের ছবির নায়িকা হতে চলেছেন সৌমিতৃষা কুণ্ডু, সেদিন থেকে সোশ্যাল মিডিয়ায় চরম কটাক্ষের মুখে পড়তে হয়েছে এই অভিনেত্রীকে। ছোট পর্দায় বেশ কিছু কাজ করলেও মূলত মিঠাই দিয়েই লোকের মনে জায়গা করে নেন সৌমিতৃষা। জি বাংলায় একসময় টানা রাজত্ব করত এই সিরিয়াল। ৫০ বারেরও বেশি একটানা বেঙ্গল টপার হয় এই সিরিয়াল। আড়াই বছরের মাথায় শেষ হয় সিরিয়ালটি। তার আগেই জানা যায়, সৌমিতৃষা লাফ মেরেছেন বড় পর্দায়। রুপালি পর্দায় আসছেন তিনি, তাও আবার বাংলার এই মুহূর্তের সুপারস্টার দেবের বিপরীতে। ব্যস আর কী, একাংশ দাবি করতে থাকে ‘দেবের পা চেটে’ সেই সুযোগ হাতিয়ে নিয়েছেন নাকি দর্শকদের প্রিয় মিঠাই রানি।
সত্যিই কি তাই? কেন নেয়া হলো সৌমিতৃষাকে প্রধান সিনেমায় তা নিয়ে সম্প্রতি মুখ খুললেন দেব। টলি টাইমকে দেয়া এক সাক্ষাৎকারে টলিউডের ব্যোমকেশকে কথা বলতে শোনা গেল তার ছবিতে নতুন নায়িকাদের জায়গা পাওয়া নিয়ে। ‘দেখুন আজকাল আমি ক্যারেক্টার ওরিয়েন্টেড ছবিতে বেশি কাজ করছি। বাঘা যতীনে যেমন আমাকে ওর লুকে আসতে হেয়ার স্টাইল বদলাতে হয়েছে, চুলের স্টাইল বদলাতে হয়েছে, হাঁটাচলা নকল করতে হয়েছে। আমরা চেয়েছিলাম ওর স্ত্রীর চরিত্রেও এমন কাউকে নেয়া হবে, যার সঙ্গে অনেক মিল আছে। আমরা সেসব লিখেই বিজ্ঞাপন দিয়েছিলাম। সেখান থেকেই সৃজাকে বেছে নেয়া। প্রধানের ক্ষেত্রেও তাই। যে চরিত্রটা ওখানে রয়েছে, তার সঙ্গে সৌমিতৃষা খুব ভালো ফিট করে। ক্যারেক্টার ওরিয়েন্টেড ছবির ক্ষেত্রে আমরা সে রকমই চেষ্টা করছি আপাতত।’ দেব বা সৌমিতৃষা কেউই প্রধান নিয়ে এখনো কথা বলতে চাননি। এই ছবিতে গুরুত্বপূর্ণ চরিত্রে দেখা মিলবে পরাণ বন্দ্যোপাধ্যায়ের। পরিচালনায় অভিজিৎ সেন ও প্রযোজনা অতনু রায়চৌধুরীর। অর্থাৎ টলিউডে হিট টনিক জুটির সঙ্গী হয়েছেন সৌমিতৃষা।
অতনু আবার জানিয়েছেন, সৌমিতৃষার সঙ্গে তার প্রথম সিনেমায় অভিনয়ের ব্যাপারে কথা হয়েছিল বছর তিনেক আগেই। এরপর যখন প্রধানের কথা ওঠে, তখনই নায়িকা চরিত্রের জন্য তার আদর্শ মনে হয় সৌমিতৃষাকে। শুনে উত্তেজিত হয়ে পড়েন অভিজিৎও। আগস্ট থেকেই ছবির শুট শুরুর কথা রয়েছে। সব ঠিক থাকলে ক্রিসমাসের সময় ডিসেম্বরেই হয়তো মুক্তি পাবে প্রধান। সৌমিতৃষা অভ্যস্ত নিন্দুকদের নিয়ে পথ চলতে। এর আগে প্রধানে কাজ পাওয়া নিয়ে ওঠা সমালোচনা প্রসঙ্গে মিঠাই নায়িকা বলেছিলেন, ‘দুটি শ্রেণির মানুষ থাকেন। এক দল হয়, অন্যের সাফল্য দেখে যারা অনুপ্রাণিত হয়। ভাবে ও এত খাটছে তাহলে আমাকে পরিশ্রম করতে হবে। অন্য এক দল হয়, ও বাবা- সাফল্য এমনি এসে গেছে। আমিও করেছি প্রচুর। দ্বিতীয় দল কিন্তু জীবনে কোনোদিন সাফল্যের মুখ দেখতে পায় না। কারণ তারা সামনের মানুষকে পেছনে
টানতে চায়।’

:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়