জুন মাসে নির্যাতনের শিকার ২৬৫ নারী ও কন্যাশিশু

আগের সংবাদ

বাজারে বেপরোয়া সিন্ডিকেট : নতুন করে বাড়তে শুরু করেছে আলু ও পেঁয়াজের দাম > চড়ছে মুরগি, ডিম > নজরদারি বাড়ানো তাগিদ

পরের সংবাদ

সংসদের মুলতবি অধিবেশন শুরু আজ

প্রকাশিত: জুলাই ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুলাই ৪, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় সংসদের ২০২৩-২৪ অর্থবছরের বাজেট ও একাদশ জাতীয় সংসদের ২৩তম অধিবেশন এক সপ্তাহ মুলতবির পরে আবারো শুরু হচ্ছে আজ মঙ্গলবার। গত ২৬ জুন ২০২৩-২৪ অর্থবছরের বাজেট পাসের পর অধিবেশন ৪ জুলাই পর্যন্ত মুলতবি ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। আজ মঙ্গলবার বিকাল ৫টা ১৫ মিনিটে মুলতবি অধিবেশন আবারো শুরু হবে।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় দেয়া ক্ষমতাবলে গত ১৪ মে একাদশ জাতীয় সংসদের ২০২৩-২৪ অর্থবছরের বাজেট ও একাদশ জাতীয় সংসদের ২৩তম অধিবেশন আহ্বান করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বাজেট অধিবেশন শুরু হয় ৩১ মে বিকাল ৫টায়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল বাজেট প্রস্তাব পেশ করেন ১ জুন বিকাল ৩টায়। বাজেটের ওপর ২৫ জুন পর্যন্ত দীর্ঘ আলোচনায় অংশ নেন সংসদ সদস্যরা। ২৫ জুন রাতে অধিবেশনে অর্থবিল পাস হয়। তারপরের দিন ২৬ জুন ২০২৩-২৪ অর্থবছরের ৭ লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার বাজেট পাস হয় জাতীয় সংসদে। এর পরে ৪ জুন বিকাল ৫টা ১৫ মিনিট পর্যন্ত অধিবেশন মুলতবি ঘোষণা করেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।
প্রতি বছর ৩০ জুন বাজেট পাসের রেওয়াজ থাকলেও এবারে ঈদুল আজহার ছুটির কারণে তা এগিয়ে ২৬ জুন বাজেট পাস হয়। যা কার্যকর হয়েছে ১ জুলাই থেকে। তবে চলতি অধিবেশন আর মাত্র ৩-৪ দিন চলতে পারে এবং অধিবেশনে কয়েকটি বিল পাস ও উত্থাপণ করা হবে বলে সংসদ সচিবালয় সূত্রে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়