জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

নন্দীগ্রামে অস্ত্রসহ দাপিয়ে বেড়াচ্ছে অপরাধী চক্র : আতঙ্কে সাধারণ মানুষ

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

নন্দীগ্রাম (বগুড়া) প্রতিনিধি : নন্দীগ্রামে ধারালো অস্ত্র নিয়ে দাপিয়ে বেড়াচ্ছে কিশোর ও যুব অপরাধীরা। এদের অনেকে পিতা-মাতার অবাধ্য সন্তান। কর্মবিমুখ এই কিশোর-যুবকরা শহরে ও গ্রামীণ জনপদে প্রভাব বিস্তার করার উদ্দেশ্যে ধারালো দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়। এ কারণে আতঙ্কে থাকেন সাধারণ মানুষ। সূত্র জানায়, বেশ কিছুদিন ধরেই পৌর শহরের বাসস্ট্যান্ড, পুরাতন বাজার, কচুগাড়ী রাস্তা, কলেজপাড়া, ফোকপাল রাস্তা, নামুইট, ঢাকইর, দামগাড়া, ওমরপুর, কৈগাড়ী মোড়, কৈগাড়ী মৎস্য অফিস পুকুরপাড়, উপজেলার কুন্দারহাট, রুপিহার, কাথম, রিধইল, ভদ্রদীঘি, দাসগ্রাম, বুড়ইল, কদমকুড়ি, বীরপলী, পোঁতা, বাংলাবাজার, মুরাদপুর, ধুন্দার বাজার, পেংহাজারকি কলোনী বাজার, তুলাশন, রণবাঘা, ডেরাহার তিন মাথা, সিমলা বাজার, কল্যাণনগর, চাকলমা, বর্ষণ, হাটকড়ই, দামরুল, পণ্ডিতপুকুর, চৌদীঘি, রামকৃষ্টপুর বাজার, তেঘর, ভাগবজর, গুলিয়া, চৌমুহনীসহ উপজেলার শতাধিক এলাকায় কিশোর ও যুবক অপরাধী চক্রের সদস্যরা দাপিয়ে বেড়াচ্ছে। কাথম-কালিগঞ্জ সড়কের নামুইট তিনমাথা বাজার থেকে সিমলা হয়ে ভাগবজর ও মনিনাগ পর্যন্ত এবং সিমলা বাজার হয়ে পণ্ডিতপুকুর সড়কের ভাটরা এলাকার সড়কে যুবকরা নানা অপরাধে জড়িয়ে পড়ছে বলে জানা গেছে।
এদিকে, মাদকবিরোধী অভিযানের পাশাপাশি এবার কিশোর ও যুবকদের বার্মিজ চাকু নিয়ে মহড়া ঠেকাতে অভিযানে নেমেছে পুলিশ। উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার বাজার এলাকায় পকেটে ও হাতে ধারালো বার্মিজ চাকু নিয়ে দিনে-রাতে বাজারে এবং গ্রামের মধ্যে দাপট দেখিয়ে ঘুরছিল আনিছুর রহমান (২৪) নামের এক যুবক। এ তথ্য পেয়ে থানা পুলিশ গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে বার্মিজ চাকু ও ইয়াবাসহ একজনকে হাতেনাতে গ্রেপ্তার করে মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে হাজতে পাঠিয়েছে। স্থানীয়রা জানান, ধুন্দার এলাকার আরো বেশ কয়েকজন কিশোর ও যুবক এলাকায় প্রভাব বিস্তার করার উদ্দেশ্যে মাঝেমধ্যেই ধারালো দেশীয় অস্ত্র নিয়ে মহড়া দেয়। পুলিশ জানিয়েছে, ধুন্দার আপুছাগাড়ীর মৃত আকবর আলীর ছেলে আনিছুর রহমান একজন মাদক কারবারি। ধুন্দার বাজারের কমিউনিটি ক্লিনিকের দক্ষিণ পাশে টিনশেডের নিচে এক ব্যক্তি ইয়াবা ট্যাবলেট বিক্রির জন্য অবস্থান করছে- এমন গোপন তথ্যের ভিত্তিতে ওই বাজার এলাকায় অভিযান চালানো হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টাকালে আনিছুর রহমানকে গ্রেপ্তার করে পুলিশ। এসময় বাজারে কয়েকজন ব্যক্তির উপস্থিতিতে ওই যুবকের দেহ তল্লাশি করে পরনের প্যান্টের পকেট থেকে নকশা খোদাই করা ও স্টিলের হুক লাগানো সিলভার রঙের ধারালো বার্মিজ চাকু ও পাঁচ পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এ ব্যাপারে নন্দীগ্রাম থানার ওসি মো. আনোয়ার হোসেন বলেন, জনসাধারণের দেয়া তথ্যগুলো আন্তরিকতার সঙ্গে যাচাই করে অভিযান চালায় পুলিশ। বার্মিজ চাকু ও ইয়াবাসহ একজনকে হাতেনাতে গ্রেপ্তার করে মামলা দায়েরের পর হাজতে পাঠানো করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়