জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

ধামরাইয়ে শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদবাজার

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

দীপক চন্দ্র পাল, ধামরাই থেকে : শেষ মুহূর্তে ঈদকে সামনে রেখে ধামরাইয়ের বিভিন্ন বিপণি বিতান, রেডিমেট পোশাকের দোকান, গার্মেন্টস দোকান, এমনকি ফুটপাতের দোকানগুলোতেও ঈদবাজার বেশ জমে উঠেছে। ধামরাইয়ে প্রতিটি বিপণি বিতান, দোকানে ক্রেতাদের আকর্ষণ বাড়াতে দোকানের সামনে কৃত্রিম মডেল কাপড় পরিয়ে আকর্ষণীয় করে রেখেছে। এখন ছোটদের কেনাকাটা বেড়েছে। জুতার দোকানগুলোতে বেচাকেনা বেশি হচ্ছে। মসলার বাজার জমজমাট। তবে অত্যাধিক দামের কারণে ক্রেতারা হিমশিম খাচ্ছে।
ঈদের দিন যতই ঘনিয়ে আসছে সব শ্রেণির ক্রেতাদের ভিড় যেন প্রতিটি দোকানে বেড়েই চলেছে। বেচাকিনিও হচ্ছে বেশ। তবে বৃষ্টি নয় এবার গরমে কিছুটা সমস্যার সৃষ্টি করছে বলে ব্যবসায়ীর জানান। সারাদিন ভিড় কম থাকলেও বিকেল থেকে গভীর রাত পর্যন্ত সব শ্রেণির ক্রেতাদের ভিড় লেগে থাকে প্রতিটি মার্কেট ও দোকানগুলোতে। নিরাপত্তা রক্ষার্থে পুলিশ প্রশাসন নজর দারি করছে বলে জানান ওসি অপারেশন নির্মল দাশ।
ক্রেতারও যথেষ্ট সতর্ক। তারা এক দোকান থেকে আরেক দোকানে ছুটছে ভালো কিন্তু একটু কম দাম পাবার আশায়। ক্রেতা জয়া হোসেন বলেন, এবার জিনসের কিছুটা বেশি দাম থাকায় গরিবদের জন্য সমস্যা হচ্ছে। সব জিনসের দাম বেড়েছে। ব্যালেন্স করা অসম্ভব হয়ে পড়েছে। দোকানিরা বেশ বেচাবিক্রির কথা জানিয়েছেন। জুতা স্যান্ডেল, জিনসের প্যান্ট ইত্যাদির ও দেশি পোশাকের পাশাপাশি বিদেশি পোশাকের বিক্রিও ভালোই হচ্ছে বলে দোকানি শম্ভু দাশ বলেছেন।
মহিলারা কাপড় কসমেটিকসের দোকানে ভিড় করছে বেশি, কিনছে পছন্দের জিনস। ইমিটেশনের গহনা ও কসমেটিকস কিনছে নারীরা। সব অভিভাবকেরও একই কথা তাদের বাবুদের পছন্দের জিনস কেনার পর তাদেরটা।
সিদ্দীক মার্কেটের বড় কাপড় ব্যবসায়ী সোহরাব হোসেন বলেন, বেচাকিনি মোটামুটি, তবে আমরাও বেশি দামে মোকাম থেকে আনতে হচ্ছে। এবার টাঙ্গাইল শাড়ি বেশি বিক্রির কথা বলেন তিনি।
গার্মেন্টস পোশাক ব্যবসায়ী বিনয় গোস্বামী বলেন, প্যান্ট সার্টসহ দেশি-বিদেশি পোশাক বেশি বিক্রি হচ্ছে। তবে জিনসের দাম এবার কিঠু বেশি বলেন। ফুটপাতের পোশাক ব্যবসায়ী আকবর বলেন, আমাদের পোশাক ভালো ও দামও কম তাই সব শ্রেণির ক্রেতারা ভিড় করেন ও কিনছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়