জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

দ্রুত একাডেমিক কার্যক্রম চালু হবে : হুইপ স্বপন > ক্ষেতলালে উদ্বোধনের অপেক্ষায় ম্যাটস

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

ক্ষেতলাল (জয়পুরহাট) প্রতিনিধি : ক্ষেতলালের বটতলী বাজার নামক স্থানে ৩০ কোটি ৫৬ লাখ ৮২ হাজার টাকা ব্যয়ে প্রায় ৩ একর জায়গার ওপর মেডিকেল এসিসট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) এর অবকাঠামো নির্মাণ কাজ এ বছরের এপ্রিল মাসে শেষ হয়েছে। শেষ মুহূর্তে বৈদ্যুতিক সংযোগ ও টুকিটাকি রঙের কাজ চলছে। জাতীয় সংসদের হুইপ ও জয়পুরহাট-২ আসনের সংসদ সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এ বিষয় নিয়ে কথা বলেছি। তারা চেষ্টা করছেন, যত দ্রুত সম্ভব জনবল নিয়োগ দিয়ে একাডেমিক কার্যক্রম চালু করা হবে।
গত ২০২০ সালের ২৫ জুলাই এই ম্যাটস ভবনের নির্মাণ কাজ উদ্বোধন করেন আবু সাঈদ আল মাহমুদ স্বপন।
জানা গেছে, স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের (এইচইডি) বাস্তবায়নে এই ম্যাটস ভবনে একটি তিন তলা মহিলা হোস্টেল, একটি চারতলা পুরুষ হোস্টেল, একটি তিনতলা ৬ ইউনিটের ১ হাজার ২৫০ বর্গফুটের অফিসার্স কোয়ার্টার, প্রশিক্ষণ দেয়ার জন্য তিনটি ১০ ইউনিটের ৬০০ বর্গফুট আয়তনের পাঁচতলা ভবন, একটি তিনতলা একাডেমিক ভবন, একটি ১ হাজার ৫৫০ বর্গফুটের এক তলা অধ্যক্ষ কোয়ার্টার এবং ১টি উপকেন্দ্র ভবন রয়েছে। ম্যাটস ভবনের আবাসিক মহিলা হোস্টেলে ৪৪টি এবং পুরুষ হোস্টেলে ৬৬টি রুম রয়েছে। এদের মধ্যে মহিলা হোস্টেলে ৮৪ জন এবং পুরুষ হোস্টেলে ১২৪ জন শিক্ষার্থী থাকার সুবিধা রয়েছে।
জয়পুরহাট স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৩০ কোটি ৫৬ লাখ ৮২ হাজার টাকা ব্যয়ে ওই ম্যাটস ভবন নির্মাণ কাজের দায়িত্ব পায় ঢাকার ঠিকাদারি প্রতিষ্ঠান এম এস ইন্টারপ্রাইজ এবং এ বছরের এপ্রিল মাসে কাজ শেষ হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ চাইলে যে কোনো সময় আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। জয়পুরহাট স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের (এইচইডি ) সহকারী প্রকৌশলী অনুপ কুমার মিত্র ভোরের কাগজকে জানান, ম্যাটস ভবনের কাজ শেষ হয়েছে। তবে এখনো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর হয়নি। সিভিল সার্জন হজে গেছেন। তিনি ফিরলে আনুষ্ঠানিকভাবে গ্রহণ করা হবে। এরপর উদ্বোধন প্রক্রিয়া শুরু হবে বলে আশা প্রকাশ করেন তিনি।
হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন ভোরের কাগজকে বলেন, চলতি বছরের জুন মাসের পর জনবল পাওয়ার আশা করছি। ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে এ বিষয় নিয়ে কথা বলেছি। তারা চেষ্টা করছেন, যত দ্রুত সম্ভব জনবল নিয়োগ দিয়ে একাডেমিক কার্যক্রম চালু করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়