জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

কালীগঞ্জের পাঁচ হোটেল ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কালীগঞ্জ (গাজীপুর) প্রতিনিধি : আসন্ন ঈদুল আজহা উপলক্ষে উপজেলা প্রশাসন গাজীপুরের কালীগঞ্জে বাজার এবং হোটেল-রেস্তোরাঁ মনিটর কার্যক্রম জোরদার করা হয়েছে। তারই অংশ হিসেবে নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মো. আজিজুর রহমান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাফছা নাদিয়া যৌথভাবে দুটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, মেয়াদোত্তীর্ণ পণ্য মজুদ ও অতিরিক্ত দামে পণ্য বিক্রয়ের বিষয়গুলো খতিয়ে দেখেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক। এছাড়া লাইসেন্স না থাকায় বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন ২০১৪ এর ১৯ ধারায় ৫টি মামলায় কালীগঞ্জ বাজার বাসস্ট্যান্ড এলাকার ৫টি হোটেল ব্যবসায়ী প্রত্যেককে ২ হাজার টাকা করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।
কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজি?স্ট্রেট মো. আজিজুর রহমান বলেন, আসন্ন ঈদুল আজহা উপলক্ষে অসাধু কিছু ব্যবসায়ী পণ্যের দাম বৃদ্ধি করে থাকে। এছাড়াও অতিরিক্ত পণ্য মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরি করে সাধারণ মানুষের ক্রয় ক্ষমতা সীমিত করে।
ইউএনও আরো বলেন, বিক্রেতারা যেন অধিক মুনাফা লাভের আশায় পণ্যের দাম না বাড়াতে পারে সে জন্য নিয়মিত ভ্রাম্যমাণ আদালতের এ ধারা অব্যাহত থাকবে।

ভ্রাম্যমাণ আদালতের অভিযানে বেঞ্চ সহকারী মাহবুবুল ইসলাম, কালীগঞ্জ থানা পুলিশ ও আনসার সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়