জামায়াতে ইসলামী : রাজনৈতিক কর্মসূচিতে নিষেধাজ্ঞার আবেদন শুনানি ৩১ জুলাই

আগের সংবাদ

ভোটের আমেজে তৃণমূলে ঈদ : শেখ হাসিনার বার্তা নিয়ে এলাকায় আ.লীগ নেতারা

পরের সংবাদ

আন্তঃনগর ট্রেনের দাবিতে পূর্বধলায় মানববন্ধন

প্রকাশিত: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৮, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

তিলক রায় টুলু, পূর্বধলা (নেত্রকোনা) থেকে : পূর্বধলা-জারিয়া-জাঞ্জাইল রেলপথে আন্তঃনগর ট্রেনের দাবিতে পূর্বধলায় মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। গত সোমবার বিকালে পূর্বধলা হেল্পলাইন স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে এবং পূর্বধলা ও দুর্গাপুর এলাকার সচেতন নাগরিক সমাজের ব্যানারে পূর্বধলা রেলস্টেশন চত্তরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
পূর্বধলা-জারিয়া-জাঞ্জাইল রেলপথে আন্তঃনগর ট্রেনের প্রয়োজনীয়তা তুলে ধরে বক্তব্য রাখেন- পূর্বধলা সরকারি কলেজের প্রভাষক এমদাদুল হক বাবুল, পূর্বধলা প্রেস ক্লাবের সহসভাপতি জুলফিকার আলী শাহীন, মৌদাম সেসিপ মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সাংবাদিক গোলাম মোস্তফা, প্রভাষক আবু হানিফ তালুকদার রাসেল, যুবলীগ নেতা শহীদুল ইসলাম আঙ্গুর, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জায়েজুল ইসলাম, পূর্বধলা হেল্পলাইন ক্রিয়েটর এডমিন কেবিএম নোমান শাহরিয়ার, উপজেলা ছাত্রলীগের সহসভাপতি বদরুল আলম ঝুমন, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইশরাক আহমেদ সাইফ প্রমুখ। এ সময় মানববন্ধনের সঙ্গে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন পূর্বধলা থানার ওসি মো. সাইফুল ইসলাম। পূর্বধলা সরকারি কলেজের প্রভাষক মোহাম্মদ আলী জুয়েলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, স্বাধীনতার পর বাংলাাদেশ রেলওয়ের ব্যাপক উন্নতি সাধন হলেও শ্যামগঞ্জ-পূর্বধলা জারিয়া রেলপথে তেমন কোনো উন্নতি সাধিত হয়নি। স্মাট বাংলাদেশের যুগেও এ রেলপথে এখনো দিনে ট্রেন এবং রাতে ট্রেনের আলো দেখে টিকিট বিক্রি হয়ে থাকে। আর রাতে ট্রেনের কামরা গুলোতে কোনো বাতি জ্বলে না। হকারের কুপি বাতিই ট্রেনের আলোর ভরসা।
এাছাড়া পূর্বধলা-দুর্গাপুর-কলমাকান্দা-ধোবাউড়া উপজেলার হাজার হাজার মানুষকে রাজধানী ঢাকায় যাতায়াতের জন্য অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হয়। তা ছাড়া সড়ক পথে সাধারণ মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে বাধ্য হচ্ছে। শ্যামগঞ্জ-পূর্বধলা বিরিশিরি সড়ক পথে প্রতিদিনই ঘটছে দুর্ঘটনা আর প্রাণহানি। এ সড়কে যাতায়াতকারী মানুষের কাছে এ সড়কটি যেন আতঙ্কে পরিণত হয়েছে। তাই আন্তঃনগর ট্রেনের দাবিটি এখন এ চার উপজেলার মানুষের প্রাণের দাবিতে পরিণত হয়েছে।
মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তা বরাবরে একটি স্মারকলিপি দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়