সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

সিএমপি কমিশনার : সিসি ক্যামেরা ও ড্রোন দিয়ে গরুর বাজার তদারকি

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : নগরীর সব গরুর বাজার সিসি ক্যামেরা ও ড্রোন দিয়ে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার কৃষ্ণপদ রায়। গতকাল সোমবার চাঁন্দগাও থানার নূর নগর হাউজিং ও কর্ণফুলী থানার মইজ্জারটেক গরুর বাজার পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।
সিএমপি কমিশনার বলেন, কুরবানি উপলক্ষে পশুর হাটকে কেন্দ্র করে কোনো ধরনের চাঁদাবাজি যেন না হয় এবং নিরাপত্তা নিশ্চিতে গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।
এছাড়া সন্ত্রাসী কর্মকাণ্ড কিংবা জাল টাকার কারবারিরা যেন তৎপরতা চালাতে না পারে সেজন্যও আইনশৃঙ্খলা বাহিনী সজাগ রয়েছে। জাল টাকা শনাক্তে গোয়েন্দা সংস্থা কাজ করছে। এছাড়া রাস্তার আশপাশে গড়ে ওঠা কয়েকটি গরুর বাজার উচ্ছেদ করা হয়েছে। যেখানে গরুর বাজার ইজারা দেয়া হয়েছে, এর বাইরে বসালে আইনি ব্যবস্থা নেয়া হবে। তিনি আরো জানান, নগরীর সব গরুর বাজার সিসি ক্যামেরা ও ড্রোন দ্বারা সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে। 
বাজার পরিদর্শনকালে তিনি উপস্থিত সাংবাদিকদের সিএমপির নেয়া নিরাপত্তা ব্যবস্থার বিভিন্ন দিক তুলে ধরে বলেন, দূর-দূরান্ত থেকে আসা ব্যবসায়ীরা যেন ভোগান্তিতে না পড়েন, সে ব্যাপারে প্রতিটি বাজারের ইজারাদারকে সতর্ক করা হয়েছে। একই সঙ্গে প্রতিটি পশুর হাটে একটি করে পুলিশ কন্ট্রোল রুম খোলা হয়েছে। অতিরিক্ত হাসিল আদায়ের কোনো অভিযোগ পেলে ইজারাদারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।
সিএমপি কমিশনার আরো বলেন, ব্যবসায়ীরা তাদের টাকা পরিবহনে যেন কোনো ঝুঁকিতে না পড়েন, সে ব্যাপারে পুলিশ সতর্ক রয়েছে। সড়কে গরুবাহী গাড়ি আটকানো নিষিদ্ধ করা হয়েছে। কেউ অনিয়ম করলে ব্যবস্থা নেয়া হবে।
এ সময় সিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সাল মাহমুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এম এ মাসুদ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) আ স ম মাহতাব উদ্দিন, উপকমিশনার (বন্দর) শাকিলা পারভীন, কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়