সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

রংপুরের পীরগাছা : আলাইকুমারী নদীতে বেইলি ব্রিজ স্থাপন করল সেনাবাহিনী

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন এর সার্বিক তত্ত্বাবধানে রংপুর জেলার পীরগাছা উপজেলায় আলাইকুমারী নদীর উপর ১০০ ফুট দৈর্ঘ্যরে একটি বেইলি ব্রিজ স্থাপন করা হয়েছে। গত ১৯ জুন ব্রিজটি স্থাপন করা হয়। এর আগে গত ২৮ মে আলাইকুমারী নদীর ব্রিজটি ভেঙে গেলে উপজেলার ইটাকুমারী, অন্নদানগর, ছাওলা, তাম্বুলপুর ইউনিয়নের জনগণের চলাচলের ব্যস্ততম এই রাস্তাটির সঙ্গে রংপুরসহ অন্যান্য জেলা ও উপজেলার সবরকম যোগাযোগ বন্ধ হয়ে যায়। জনসাধারণের চলাচলের সুবিধার্থে জরুরি ভিত্তিতে ওই অস্থায়ী ব্রিজ ( বেইলি ব্রিজ) স্থাপন করে বাংলাদেশ সেনাবাহিনী। আইএসপিআর
ব্রিজের কাজ চলাকালে ১৬ জুন জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ৬৬ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার রংপুর এরিয়া মেজর জেনারেল সাকিল আহমেদ, এসপিপি, বিজিবিএম, এনএসডব্লিউসি, এএফডব্লিউসি, পিএসসি এবং ১৭ জুন বাণিজ্যমন্ত্রী জনাব টিপু মুনশি ব্রিজটি পরিদর্শন করেন। ব্রিজ এর কাজ স্বল্প সময়ে দ্রুততার সঙ্গে সম্পন্ন করায় স্থানীয় এলাকাবাসী বাংলাদেশ সেনাবাহিনীর ভূয়সী প্রশংসা করে।
এছাড়াও বাংলাদেশ সেনাবাহিনী গত ১৯ জুন রংপুর এরিয়ায় গ্রীষ্মকালীন প্রশিক্ষণ-২০২৩ চলাকালীন রংপুর, ঠাকুরগাঁও এবং দিনাজপুর জেলায় বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়। উল্লেখ্য, ৩টি জেলায় ৭০৯ জন পুরুষ, ৭২২ জন মহিলা, ৪৮৫ জন শিশু এবং ১৭৫ জনের ব্লাড গ্রুপিংসহ সর্বমোট ২,০৯১ জনকে বিনামূল্যে চিকিৎসা সহায়তা এবং ঔষধ বিতরণ করা হয়। এছাড়াও ১৫৫ জনের ব্লাড সুগার (ডায়াবেটিস) পরীক্ষা করা হয়েছে এবং বেশ কিছু সংখ্যক রোগীর জটিল রোগের পরবর্তী চিকিৎসা ব্যবস্থা গ্রহণ করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়