সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় : যুক্তরাষ্ট্র যাচ্ছে পাঁচ সদস্যের প্রতিনিধি দল

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ফরেস্ট্রি এন্ড ক্লাইমেট সায়েন্স এক্সচেঞ্জ প্রোগ্রামে অংশ নিতে যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নিউ হ্যাম্পসায়ারে যাচ্ছে চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের ছাত্র-শিক্ষকের ৫ সদস্যের একটি প্রতিনিধি দল। ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. মো. আকতার হোসেনের নেতৃত্বে প্রতিনিধি দলটি আগামী ২ জুলাই যুক্তরাষ্ট্রের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। প্রতিনিধি দলে ইনস্টিটিউটের তিনজন শিক্ষার্থী রয়েছে।
প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন- ইনস্টিটিউটের প্রফেসর ড. মোহাম্মদ মোশারফ হোসেন, স্নাতকোত্তর পরিবেশ বিজ্ঞানের ছাত্র মো. জিসান-উল হক, স্নাতক শেষপর্বের শিক্ষার্থী নাইম উদ্দিন ইমন এবং ইসরাত জাহান সুনম। এই এক্সচেঞ্জ প্রোগ্রামের যাবতীয় ব্যয় বহন করছে যুক্তরাষ্ট্র সরকারের ইউএসএইড ও ইউএস ফরেস্ট সার্ভিস/ইন্টারন্যাশনাল প্রোগ্রাম। প্রতিনিধি দলটি ইউনিভার্সিটি অব নিউ হ্যাম্পসায়ার ও ইউএস ফরেস্ট সার্ভিসের প্রধান কার্যালয় যুক্তরাষ্ট্র প্রতিনিধি দলের সঙ্গে বন ও প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনার বিভিন্ন বিষয়ে মতবিনিময় করবে।
ইউএসএইড’র কমিউনিটি পার্টনারশিপ টু স্ট্রেনথেন সাসটেইনেবল ডেভেলোপমেন্ট প্রোগ্রামের সঙ্গে চবি বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পার্টনারশিপের আওতায় প্রাকৃতিক সম্পদ ব্যবস্থাপনার চ্যালেঞ্জ মোকাবিলায় যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব নিউ হ্যাম্পসায়ারের সঙ্গে ফরেস্ট্রি এন্ড ক্লাইমেট সায়েন্স এক্সচেঞ্জ প্রোগ্রাম স্থাপিত হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়