সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

চট্টগ্রাম জেলা প্রশাসনের অভিযান : বন্ধ হলো আরেক আইপি টিভি

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : অবৈধ আইপি টিভি, অনলাইন নিউজ পোর্টাল, পোর্টাল ব্লগসহ অনলাইন টিভির রমরমা ব্যবসা রোধে দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। এ সময় চট্টলা টিভির কার্যক্রম বন্ধ করে দেয়া হয়েছে। গতকাল সোমবার দুপুর থেকে বিকাল পর্যন্ত নগরীর লাভলেইন এলাকার আবেদিন কলোনিতে ওই টিভির অফিসে অভিযান পরিচালনা করা হয়।
জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম এবং হিমাদ্রী খীসা অভিযানে নেতৃত্ব দেন। তৌহিদুল ইসলাম বলেন, দীর্ঘদিন ধরে চট্টলা জাতীয় স¤প্রচার নীতিমালা-২০১৪ লঙ্ঘন করে তথ্য-উপাত্ত ও কনটেন্ট স¤প্রচার করে আসছিল। চট্টলা টিভি উদ্যেক্তা ও ব্যবসায়ীদের নিয়ে কাজ করার নামে চাঁদাবাজি ও ভূমিদস্যুতাসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ডকে পুঁজি করে পক্ষপাতদুষ্ট সংবাদ পরিবেশন করে বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিদের থেকে আর্থিক ফায়দা লুটে বলে অভিযোগ ছিল। অনিবন্ধিত এই চট্টলা টিভি অনলাইনে, ইউটিউব চ্যানেলে, সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে কৌশলে সংবাদ প্রচার করছে। তিনি জানান, চট্টলা টিভির অফিসে জমিজমা সংক্রান্ত এবং বিবাদের অভিযোগ, মামলাসংক্রান্ত কাগজপত্র পাওয়া গেছে। এ সংক্রান্ত বিভিন্ন পক্ষপাতদুষ্ট খবর তৈরি করে সেগুলো অনলাইনে (ইউটিউব ও ফেসবুকসহ) প্রচার করত তারা। অভিযানে চট্টলা টিভির অফিস বন্ধ করা হয়েছে। চাঁদাবাজি এবং প্রতারণামূলক কর্মকাণ্ডের জন্য চট্টলা টিভির বিরুদ্ধে নিয়মিত আইনে পৃথক ব্যবস্থা নেয়া হবে।
তিনি আরো বলেন, জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা-২০১৭ (২০২০ সালে সংশোধিত) এ বর্ণিত নির্দেশনা লঙ্ঘন করে এবং জাতীয় স¤প্রচার নীতিমালা-২০১৪ অমান্য করে গড়ে ওঠা এই ভুঁইফোড় অনলাইন সংবাদ মাধ্যমের বিরুদ্ধে অভিযান চালানো হয়। তথ্য ও স¤প্রচার মন্ত্রণালয়ের টিভি-২ শাখার নির্দেশনা মোতাবেক জেলা প্রশাসন এ অভিযান পরিচালনা করে। চট্টগ্রাম জেলায় অবৈধ ও অনিবন্ধিত অনলাইন টিভি চ্যানেলগুলো বন্ধ করতে মহানগর ও উপজেলার অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়