সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

খালেদা জিয়া কিছুটা ভালো হলেও ‘ঝুঁকি’ রয়েছে : মির্জা ফখরুল

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : খালেদা জিয়ার শারীরিক অবস্থা বর্তমানে ‘কিছুটা ভালো’ হলেও অসুস্থতার ‘ঝুঁকি’তে আছেন বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গত রবিবার রাতে গুলশানের ‘ফিরোজা’য় খালেদা জিয়ার সঙ্গে তিনি সাক্ষাৎ করতে যান। গতকাল সোমবার বিকালে গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে খালেদা জিয়ার সর্বশেষ শারিরিক অবস্থার কথা জানান।
মির্জা ফখরুল ইসলাম বলেন, ম্যাডাম এবার হাসপাতাল থেকে ফিরে আসার পরে একটু ভালো আছেন, বেটার আছেন। তার যে সমস্যাগুলো আগে ছিল সেগুলো এখন আর নেই। কিন্তু তার মূল প্রোবলেমগুলোর সলভ হওয়ার সম্ভাবনা নেই। কারণ তার মূল সমস্যা লিভার সিরোসিস, সিরিয়াস আর্থাইটিস, হার্টের প্রোবলেম। এগুলোর জন্য ডাক্তাররা বারবার বলেছেন, মেডিকেল বোর্ড বলছে, বাইরের বিশেষায়িত হাসপাতালে তার চিকিৎসা প্রয়োজন। সেটা তো হচ্ছে না। সেজন্য যেটা আমরা বলি- তার রিস্ক (ঝুঁঁকি), সেটা থেকে যাচ্ছে।
হঠাৎ অসুস্থ হয়ে পড়ায় গত ১৩ জুন রাতে বিএনপি চেয়ারপারসনকে বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। ৫ দিন চিকিৎসাধীন থাকার পর ১৭ জুন বাসায় ফেরেন তিনি। তখন তার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন সাংবাদিকদের জানান, অধ্যাপক সাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে মেডিকেল বোর্ড হাসপাতাল থেকে ছুটি দিলেও বাসায় চিকিৎসা চলবে।
৭৮ বছর বয়সি সাবেক প্রধানমন্ত্রী দীর্ঘদিন ধরে আথ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি জটিলতা, লিভারের রোগ ও হৃদরোগে ভুগছেন। ২০২১ সালের এপ্রিলে কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকে কয়েক দফা নানা অসুস্থতা নিয়ে তাকে হাসপাতালে চিকিৎসা নিতে হয়েছে।
গত বছর হাসপাতালে ভর্তি হওয়ার পর তার পরিপাকতন্ত্রের রক্তক্ষরণ ও লিভার সিরোসিসে আক্রান্ত হওয়ার কথা জানিয়েছিলেন মেডিকেল বোর্ডের চিকিৎসকরা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়