সংবাদ সম্মেলনে ছেলের দাবি : হত্যা মামলায় ইউপি চেয়ারম্যানকে ফাঁসানো হয়েছে

আগের সংবাদ

কুরবানি ঘিরে চাঙা অর্থনীতি : ৭০ থেকে ৮০ হাজার কোটি টাকার বাণিজ্য হওয়ার সম্ভাবনা, রেমিট্যান্স প্রবাহে রেকর্ড

পরের সংবাদ

এজেন্সির ত্রæটিতে হজে যেতে পারলেন না সিলেটের ৪ ব্যক্তি

প্রকাশিত: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৭, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট অফিস : এজেন্সির ত্রæটির কারণে এবার পবিত্র হজ পালনে যাওয়া থেকে বঞ্চিত হলেন সিলেটের চার ব্যক্তি। এ কারণে তারা চরম উদ্বিগ্ন ও হতাশ। তারা অভিযোগ করে বলেন, হজ করার ইচ্ছা দীর্ঘদিনের। কিন্তু ঢাকার একটি ট্রাভেল এজেন্সির প্রতারণার কারণে তাদের এ স্বপ্ন ভেঙে গেল। এ জন্য নগরীর কুয়ারপাড়ের বাসিন্দা ও সিলেটের একটি ট্রাভেল এজেন্সির সঙ্গে জড়িত রেজাউল করিম রাফি নামের এক ব্যক্তিকেও দায়ী করেন তারা।
বর্তমানে ঢাকায় অবস্থানরত হজে যাওয়া থেকে বঞ্চিত ওই ব্যক্তিরা জানিয়েছেন, হজ পালন করতে তারা আশকোনা হজ ক্যাম্প, হজ এজেন্সিস অব বাংলাদেশসহ (হাব) সংশ্লিষ্ট সব দপ্তরে দৌড়ঝাঁপ করেও কোনো সুফল পাননি। হজ সংশ্লিষ্টরা সাফ জানিয়ে দিয়েছেন, তাদের পাসপোর্টে পিআইডি (পিলগ্রিম আইডি-হজযাত্রী নম্বর) নম্বর পড়েনি। তাই এবার হজে যাওয়া অনিশ্চিত। গত শনিবার শেষ হজ ফ্লাইট ঢাকা থেকে জেদ্দার উদ্দেশে যাত্রা করলেও এ ফ্লাইটে তাদের আর যাওয়া হয়নি। বঞ্চিতদের মধ্যে রয়েছেন সিলেটের কোম্পানিগঞ্জের ইকবাল আহমদ, গোয়াইনঘাটের আলীনগরের ফয়জুল বারী, কমলগঞ্জের ভানুগাছের আবুল মনসুর ও নবীগঞ্জের আব্দুর রহিম। তারা তাবলীগ জামায়াতেরও সাথী বলে জানিয়েছেন।
হজে গমনেচ্ছুক কোম্পানীগঞ্জের ইকবাল আহমদ জানান, তাবলীগ জামাতের সাথী হওয়ায় তারা একসঙ্গে ৭ জন হজে গমন করতে চান। এ জন্য তারা সিলেট নগরীর একটি স্বনামধন্য ট্রাভেলসের অফিস সংশ্লিষ্ট এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করেন। ওই ব্যক্তি তাদের ওই ট্রাভেলসে না দিয়ে ঢাকার সাজিদ হজ ট্রাভেল এন্ড ট্যুরস এজেন্সির মাধ্যমে তাদের হজে পাঠানোর ব্যবস্থা করেন। এ জন্য প্রত্যেকে ৬ লাখ টাকা করে রাফির মাধ্যমে ওই ট্রাভেলসকে দেন। হজে যাওয়া বঞ্চিত ইকবাল আহমদ ও ফয়জুল বারী জানান, টাকা পরিশোধের পর ট্রাভেল এজেন্সির দেয়া নির্ধারিত তারিখে ঢাকায় এসে ফিঙ্গার প্রিন্ট দেন। এক পর্যায়ে ওই এজেন্সির লোকজন জানায়, ১৯ জুনের হজ ফ্লাইটে তাদের জেদ্দা পাঠানো হবে। ভুক্তভোগী এ দুই ব্যক্তি জানান, হজ করতে যাওয়ার উদ্দেশে বাড়ি থেকে যথারীতি বিদায় নিয়ে ঢাকায় এসে ভিন্ন চিত্র দেখতে পান।

একসঙ্গে রেজিস্ট্রেশন করা ৭ জনের মধ্যে ১৯ জুন তাদের মধ্য থেকে সিলেট নগরীর একজন এবং হবিগঞ্জের দুজনকে হজে পাঠালেও বিপত্তি ঘটে তাদের বেলায়। তারা খোঁজ নিয়ে জানতে পারেন, ঢাকার সাজিদ হজ ট্রাভেল এন্ড ট্যুরস এজেন্সি টাকা নিয়েও তাদের জন্য কোনো কাজ করেনি। ওই এজেন্সির অবহেলার কারণে তাদের পাসপোর্টে পিআইডি নম্বরও পড়েনি। উদ্ভুত পরিস্থিতিতে তারা এবার হজে যাওয়ার সব চেষ্টা ছেড়ে দিয়ে ঢাকায় তাবলীগ জামায়াতের সঙ্গে সময় কাটাচ্ছেন। তারা আরো জানান, টাকা উদ্ধারে রেজাউল করিম রাফিকে নিয়ে চেষ্টা করবেন। অন্যথায় কঠিন পদক্ষেপ গ্রহণ করবেন বলেও তারা জানান। এ ব্যাপারে রেজাউল করিম রাফির সঙ্গে মোবাইল ফোনে দফায় দফায় যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়