ইসলামী আন্দোলন : নির্বাচনকালীন জাতীয় সরকারের রূপরেখা ঘোষণা

আগের সংবাদ

কুরবানির পশুর দাম বেশি যে কারণে > আফতাবনগর হাট : এখনো জমেনি হাট গরুও উঠেছে কম

পরের সংবাদ

সুনামগঞ্জ পৌরসভা : ১০৪ কোটি টাকার বাজেট ঘোষণা

প্রকাশিত: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জুন ২৬, ২০২৩ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : নান্দনিক ও দৃষ্টিনন্দন সুনামগঞ্জ পৌরসভা গঠনের লক্ষ্যে ২০২৩-২৪ অর্থবছরের জন্য ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকার সম্ভাব্য বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে পৌরসভার কনফারেন্স রুমে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র নাদের বখত। বাজেটের মূল প্রবন্ধ উপস্থাপন করেন পৌরসভার হিসাবরক্ষণ কর্মকর্তা সন্তোষ কুমার দাস।
এ সময় উপস্থিত ছিলেন- পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ রায়, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট মো. চাঁন মিয়া, কাউন্সিলর ও জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার সম্পাদক গোলাম সাবেরীন সাবু, ২নং ওয়ার্ড কাউন্সিলর মোশারফ হোসেন, ৪নং ওয়ার্ড কাউন্সিলর চঞ্চল কুমার লৌহ, ৭নং ওয়ার্ড কাউন্সিলর আহসান জামিল আনাছ, ৬নং ওয়ার্ড কাউন্সিলর আবাবিল নুর, ৯নং ওয়ার্ড কাউন্সিলর গোলাম আহমদ, সংরক্ষিত কাউন্সিলর সামিনা চৌধুরী মনি প্রমুখ।

বাজেটে সম্ভাব্য আয় ধরা হয়েছে ১০৪ কোটি ৩৭ লাখ ৫ হাজার টাকা, আর ব্যয় (রাজস্ব ও উন্নয়ন) ধরা হয়েছে ৯৮ কোটি ৫৯ লাখ ৫০ হাজার টাকা এবং স্থিতি ৫ কোটি ৭৭ লাখ ৫৫ হাজার টাকা।
পৌর মেয়র নাদের বখত বলেছেন, এ পৌরসভাকে নান্দনিক পৌরসভা গড়ে তোলার লক্ষ্যে পৌর নাগরিকদের সব সুযোগ সুবিধা প্রদানের জন্য শিক্ষা বৃত্তি, দারিদ্র বিমোচন, স্বাস্থ্যসেবার জন্য কমিউনিটি ক্লিনিক স্থাপন, ডিজিটাল সেবার উন্নয়ন, পরিচ্ছন্ন শহর গড়ে তোলা, ড্রেনেজ সমস্যার সমাধান এবং রাস্তাঘাটের উন্নয়নে এ বাজেট ঘোষণা করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়